ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে বর্ণাঢ্য আয়োজনে নারী দিবস পালন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, মার্চ ৮, ২০১৮
জাবিতে বর্ণাঢ্য আয়োজনে নারী দিবস পালন জাবিতে আন্তর্জাতিক নারী দিবস পালন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ মার্চ) বেলা ১১টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্ত্বরে নারী দিবসের দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।  

উদ্বোধন শেষে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এসে শেষ হয়।

পরে জহির রায়হান মিলনায়তনে সেমিনার কক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। এসময় বাংলাদেশের প্রথম নারী উপাচার্যকে সম্মাননা দেওয়া হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, পৃথিবীতে প্রাচীনতম বৈরী সম্পর্ক হচ্ছে লিঙ্গীয় সম্পর্ক। এই বৈরী সম্পর্ক বদলাতে নানাবিধ কাজ করতে হবে। পুরুষতান্ত্রিক পরিবার কাঠামোতে পরিবর্তন আনা, নারী-পুরুষ বৈষম্যমূলক আইন পরিবর্তন, মনস্তাত্ত্বিক চিন্তা-ভাবনায় পরিবর্তন, ভাষা ব্যবহারের ক্ষেত্রে পরিবর্তন আনতে হবে।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক রাশেদা আখতারের সভাপতিত্বে ও লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. জেবউননেসার সঞ্চলনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসিম আখতার হোসাইন প্রমুখ।  

আলোচনা সভা শেষে মনজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান হয়।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।