ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

‘আর প্রশ্নপত্র ফাঁস হবে না’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
‘আর প্রশ্নপত্র ফাঁস হবে না’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাদারীপুর: আর প্রশ্নপত্র ফাঁস হবে না বলে আশ্বাস দিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

শনিবার (৩১ মার্চ) বিকেলে মাদারীপুরের শিবচরে একটি মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ আশ্বাস দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ফলে প্রশ্নফাঁস হবার সম্ভাবনা নেই।

তিনি বলেন, এর আগে প্রশ্ন ফাঁসকারী চক্রের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। সরকার এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। আর ফাঁসকারীকে ধরিয়ে দিতে পারলেই ৫ লাখ টাকা পুরস্কার দেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, অসাধু একটি চক্র বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে সরকারকে বিব্রত করতে চেষ্টা করে।

তিনি বলেন, সারাদেশে ১০০টি টেকনিক্যাল স্কুল ও কলেজের টেন্ডার হয়ে গেছে। দেশের যে ২৩ জেলায় পলিটেকনিক কলেজ নেই সেগুলোরও বিপি সম্পন্ন হয়েছে। নির্বাচনের আগে প্রতিটি স্কুল, কলেজ, মাদ্রাসায় একটি করে ট্রেডের ওপর কারিগরি শিক্ষা চালু করা হবে।

শিবচর উপজেলার ঐতিহ্যবাহী ভদ্রাসন জিসি একাডেমির শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর ই আলম চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল লতিফ মুন্সী, প্রধান শিক্ষক আবুল হোসেন মিয়াসহ অন্যরা।

অনুষ্ঠানের সাংস্কৃতিক আয়োজনে মঞ্চে উঠে দু’টি গান পরিবেশন করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।