ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

কুয়েটের শিক্ষার্থীদের আমরণ অনশন প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
কুয়েটের শিক্ষার্থীদের আমরণ অনশন প্রত্যাহার কুয়েট শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার। ছবি: বাংলানিউজ

খুলনা: ময়মনসিংহের ভালুকায় বিস্ফোরণে নিহত খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) চার শিক্ষার্থী পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে করা শিক্ষার্থীদের আমরণ অনশন প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (৩১ মার্চ) রাত সোয়া ৯টার দিকে খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান শিক্ষার্থীদের পানি পান করিয়ে তাদের অনশন ভাঙান।

কুয়েট শিক্ষার্থীদের অনশন

এর আগে সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সঙ্গে আলোচনা করেন।

পরে প্রশাসনিক ভবনের নিচে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে এসে তিনি বলেন, আগামী ৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে নিহতদের দোয়ার অনুষ্ঠানে প্রত্যেক পরিবারের কাছে নগদ ১০ লাখ টাকা করে দেওয়া হবে। পরবর্তি এক মাসের মধ্যে প্রতিটি পরিবারকে আরও নগদ ১৫ লাখ টাকা করে মোট ২৫ লাখ টাকা দেওয়া হবে।  

এছাড়া তিনি সঙ্গে থেকে সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকদের সমন্বয়ে একটি টিম রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে বিষয়টি অবহিত করে তাদের আর্থিক অনুদানের জন্য সুপারিশ করা হবে ঘোষনা দেন।  

সংসদ সদস্যের আহ্বানে সারা দিয়ে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেন।

এসময় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, সাধারণ সম্পাদক শেখ আনিছুর রহমান প্রমুখ।

এর আগে কুয়েটের চার শিক্ষার্থী পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে বেলা সাড়ে ৩টা থেকে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ডাকে প্রশাসনিক ভবনের সামনে এ অনশন শুরু করে। অনশনে শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।
 
বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।