ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ক্যাম্পাসে ফিরছেন ড. জাফর ইকবাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
ক্যাম্পাসে ফিরছেন ড. জাফর ইকবাল লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

সিলেট: চিকিৎসা পরবর্তী ছুটি কাটিয়ে নিজ ক্যাম্পাসে ফিরছেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

সোমবার (২ এপ্রিল) প্রায় দুই সপ্তাহের ছুটি শেষে ঢাকা থেকে শাবিপ্রবিতে ফিরবেন তিনি। রোববার (০১ এপ্রিল) তার ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এবার তার ফিরে আসায় উৎফুল্ল শিক্ষক-শিক্ষার্থীরা। ক্যাম্পাসে থাকবেন, ক্লাস নেবেন নিয়মিত, শিক্ষার্থীদের সংস্পর্শে থাকবেন তিনি।

এর আগে চিকিৎসা শেষে ক্যাম্পাসে ফিরে আসলেও ক্লাস নেননি জাফর ইকবাল।  

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই)বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম বাংলানিউজকে বলেন, জাফর স্যার সোমবার ক্যাম্পাসে ফিরছেন। ক্যাম্পাসে ফিরলে সোমকাল থেকেই তিনি ক্লাস নেওয়ার কথা। এনিয়ে সোমবার মিটিং করবেন বলেন তিনি।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমদকে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ না করায় প্রতিক্রিয়া আদায় সম্ভব হয়ানি।

জাফর ইকবাল ক্যাম্পাসে ফেরার পর তার নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মহানগরীর জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, ‘আমরা এ বিষয়ে অবগত আছি। জাফর স্যারের নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের এ বিষয়ে দিক নির্দেশনা দেওয়া হবে।

এর আগে ৩ মার্চ (শনিবার) বিকেল ৫টায় ৪০মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে তড়িৎ প্রকৌশল বিভাগের উৎসবের সমাপনী অনুষ্ঠানে ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় ফয়জুল হাসান নামে এক দুর্বৃত্ত।

পরে ড. জাফর ইকবালকে ঢাকায় আনা হলে সুস্থ হয়ে গত ১৪ মার্চ ক্যাম্পাসে ফিরে মুক্তমঞ্চে দাঁড়িয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। পরদিন ১৫ মার্চ ঢাকায় ফিরে যান। এরপর আবার দুই সপ্তাহের জন্যে ঢাকায় যান তিনি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এনইউ/এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।