ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

যশোর বোর্ডে পরীক্ষার্থী বেড়েছে সাড়ে ১৭ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
যশোর বোর্ডে পরীক্ষার্থী বেড়েছে সাড়ে ১৭ হাজার

যশোর: যশোর শিক্ষা বোর্ডে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় এবার ১৭ হাজার ৫৭৩ জন শিক্ষার্থী বৃদ্ধি পেয়েছে।

সোমবার (০২ এপ্রিল) থেকে শুরু হতে যাওয়া ‘এইচএসসি’ পরীক্ষায় ১ লাখ ২২ হাজার ৩০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

গত বছর (২০১৭) মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ৪ হাজার ৪৫৭ জন।

যশোর শিক্ষা বোর্ডের ১০ জেলার মধ্যে এবার যশোর জেলা থেকে ২১ হাজার ৯৬৬ জন পরীক্ষার্থী এইচএসসিতে অংশ নিচ্ছেন।  

এর মধ্যে ১১ হাজার ৩৩০ জন ছাত্র এবং ১০ হাজার ৬৩৬ জন ছাত্রী। এছাড়া খুলনা থেকে ২২ হাজার ২৯২ জন, বাগেরহাট থেকে ৮ হাজার ৬১৩ জন, সাতক্ষীরা থেকে ১৩ হাজার ৩৯৫ জন, কুষ্টিয়া থেকে ১২ হাজার ৮৩২ জন, চুয়াডাঙ্গা থেকে ৭ হাজার ৫০৩ জন, মেহেরপুর থেকে ৪ হাজার ৫৫২ জন, নড়াইল থেকে ৬ হাজার ১৪৮ জন, ঝিনাইদহ থেকে ১৭ হাজার ৪২৬ জন এবং মাগুরা থেকে ৭ হাজার ৩০৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বাংলানিউজকে বলেন, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অনেক আগেই সব শিক্ষা প্রতিষ্ঠানে রেজিস্ট্রেশন ও অ্যাডমিডকার্ড বিতরণ করা হয়েছে। পরীক্ষা সংশ্লিষ্ট কোনো বিষয়ে শিক্ষার্থীরা কোনো ভাবেই দুর্ভোগে পড়বে না বলে আশা করা যায়। এছাড়া পরীক্ষার নিয়ম-কানুন সর্ম্পকে শিক্ষাবোর্ডে কেন্দ্র সচিবদের সঙ্গে মিটিং করে জানানো হয়েছে। পরীক্ষার্থীদেরকে ত্রিশ মিনিট আগে শিক্ষার্থীদের আসনে বসার নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষা তদারকি করার জন্য ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। তারপরও দায়িত্বরত কোনো শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ সহকারে অভিযোগ পাওয়া গেলে পরীক্ষা আইনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
ইউজি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।