ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

কুয়েট সমাবর্তনে যোগ দিতে খুলনায় রাষ্ট্রপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
কুয়েট সমাবর্তনে যোগ দিতে খুলনায় রাষ্ট্রপতি

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তৃতীয় সমাবর্তনে যোগ দিতে খুলনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

হেলিকপ্টারযোগে বুধবার (৪ এপ্রিল) বেলা ৩টায় খুলনা পুলিশ লাইন ট্রেনিং সেন্টারের হেলিপ্যাডে অবতরণের পর রাষ্ট্রপতিকে ফুল দিয়ে উষ্ণ অভিনন্দন জানানো হয়। এসময় তাকে লালগালিচা সংবর্ধনাও দেওয়া হয়।

পরে সমাবর্তন শোভাযাত্রা সহকারে তিনি সমাবর্তনের মূল প্যান্ডেলে আগমন আসেন। জাতীয় সংগীত পরিবেশন ও পবিত্র ধর্মগ্রস্থসমূহ থেকে পাঠের পর রাষ্ট্রপতি ও আচার্য সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর স্বাগত বক্তব্য  রাখবেন।

এরপরে রয়েছে ডিগ্রি প্রদান পর্ব, রাষ্ট্রপতি কর্তৃক পিএইচডি ডিগ্রিপ্রাপ্তদের সনদপত্র প্রদান, বিশ্ববিদ্যালয় স্বর্ণপদকপ্রাপ্তদের পদক প্রদান, বিশেষ অতিথির বক্তব্য, সমাবর্তন বক্তার বক্তব্য, ক্রেস্ট প্রদান ও রাষ্ট্রপতির ভাষণ। শেষে রাষ্ট্রপতি সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করবেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।