ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মাৎস্যবিজ্ঞান শিক্ষার মান উন্নয়নে বাকৃবিতে কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
মাৎস্যবিজ্ঞান শিক্ষার মান উন্নয়নে বাকৃবিতে কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান শিক্ষার মান উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৪ এপ্রিল) সকাল ১০টার দিকে মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্বে মাৎস্যবিজ্ঞানের কারিকুলামের সঙ্গে সঙ্গতি রেখে এবং শিক্ষার মান উন্নয়নে কর্মশালায় মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষকসহ অন্যান্য অনুষদের ডিন এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আলোচনায় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞানে শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য বিভিন্ন সমস্যার সমাধান এবং মতামত দেন। এর মধ্যে মাৎস্যবিজ্ঞান অনুষদে ইন্টার্নশিপ চালু করা, সামুদ্রিক জ্ঞান এবং ফার্মাকোলোজি নিয়ে আলাদা বিভাগ করা, পরীক্ষায় পাশমার্ক্স ৪০ শতাংশ থেকে বাড়িয়ে ৫০ শতাংশে উন্নীত করা, পর্যাপ্ত শ্রেণিকক্ষের ব্যবস্থা করা, তাত্ত্বিক শিক্ষার হার বেশিসহ প্রায় অর্ধশতাধিক সমস্যা নিয়ে পর্যালোচনা করা হয়।

মাৎস্যবিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সুবাস চন্দ্র চক্রবর্তীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ, উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী প্রমুখ।

কর্মশালায় দেশে মাছ উৎপাদনে মাৎস্যবিজ্ঞান অনুষদের অবদান নিয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. জোয়ার্দার ফারুক আহমেদ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।