ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবির সেই শিক্ষার্থী আল-আমিন সাময়িক বহিষ্কার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
জাবির সেই শিক্ষার্থী আল-আমিন সাময়িক বহিষ্কার বহিষ্কার হওয়া জাবি শিক্ষার্থী শাহেদ ইসলাম ওরফে আল-আমিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম বর্ষের এক ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে শাহেদ ইসলাম ওরফে আল-আমিন নামে এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিশ্বাবিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় প্রক্টরিয়াল বডির প্রাথমিক তদন্ত প্রতিবেদন তৈরি করে।

এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা বিধিমালার ৫ নম্বর ধারা মোতাবেক আল-আমিনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

আল-আমিন ভূগোল ও পরিবেশ বিভাগের ৪২তম ব্যাচের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

জানা যায়, অভিযুক্ত আল-আমিনের সঙ্গে ওই ছাত্রীর পরিচয় হয় ফেসবুকে। পরিচয়ের কয়েকদিন পরে, সোমবার (২ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলের সামনের মাঠে তাদের দেখা হয়। এসময় আল আমিন সেই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিলে সে রাজি না হওয়ায় জোরপূর্বক শারীরিক সম্পর্ক করতে চাইলে ওই ছাত্রী তাকে বাধা দেয়। পরের দিন সন্ধ্যায় মেয়েটি আল-আমিনকে ফোন করে তার সঙ্গে দেখা করার কথা বলে। রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলায় দেখা করতে এলে সেই ছাত্রীর সঙ্গে থাকা বিভাগের সহপাঠি এবং সিনিয়র শিক্ষার্থীরা তাকে মারধর করে।

পরে প্রক্টরিয়াল টিম সেখানে উপস্থিত হয়ে আল-আমিনকে গণপিটুনি থেকে উদ্ধার করে। এরপর তাকে প্রক্টর অফিসে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে পুলিশে সোপর্দ করা হয়। জিজ্ঞাসাবাদে যৌন হয়রানির বিষয়টি স্বীকার করেছে আল আমিন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।