ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবি শিক্ষককে বাঁচাতে এক দিনের বেতন!

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
জাবি শিক্ষককে বাঁচাতে এক দিনের বেতন! সহকর্মীর চিকিৎসার জন্য শিক্ষকদের একদিনের বেতনের চেক প্রদান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরীর চিকিৎসা জন্য ১০ লাখ ৩০ হাজার ১৩৮ টাকার একটি চেক প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় শিক্ষক সমিতির কার্যালয়ের মোজাম্মেল হক চৌধুরীর পক্ষ থেকে এ চেক গ্রহণ করেন বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা। সব শিক্ষকদের একদিনের বেতন শিক্ষক সমিতির মাধ্যমে দেওয়া হয়।

সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম জানান, ‘অস্ট্রেলিয়ার চার্লস স্টুয়ার্ট বিশ্ববিদ্যালয়ে পিএইচ-ডি গবেষণারত অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরী বেশ কিছু দিন ধরে মেটাস্টেটিক লাং ক্যানসারে আক্রান্ত হন। অত্যন্ত ব্যয় বহুল এ চিকিৎসা খরচ যোগাতে শিক্ষক সমিতির সদস্যরা তাদের এক দিনের বেতন অনুদান হিসেবে দেওয়া সিদ্ধান্ত গ্রহণ করে। সেই সিদ্ধান্তের আলোকে শিক্ষক সমিতি অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরীকে এ অর্থ দেওয়া হয়’।  

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে আমরা আমাদের প্রিয় সহকর্মীর পাশে দাঁড়িয়েছি। আশা করছি তিনি শিগগিরই সুস্থ শরীরে আমাদের মাঝে ফিরে আসবেন। আমরা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এবং প্রধানমন্ত্রীর সাহায্য তহবিল থেকেও অর্থ সংগ্রহের চেষ্টা করছি’।

চেক প্রদানকালে শিক্ষক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।