ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বরিশালে ইংরেজি প্রথম পত্রে অনুপস্থিত ৮২৮, বহিষ্কার ১৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
বরিশালে ইংরেজি প্রথম পত্রে অনুপস্থিত ৮২৮, বহিষ্কার ১৩

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ইংরেজী প্রথম পত্রে ৮২৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। তবে কোনো শিক্ষক বহিষ্কার না হলেও ১৩ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে বরিশাল জেলায় ৩, ঝালকাঠিতে ১, পিরোজপুরে ১, পটুয়াখালীতে ২ ও ভোলায় ৬ জন পরীক্ষার্থী রয়েছে। অনুপস্থিতির মধ্যে রয়েছে- ভোলা জেলায় ১৩৫, বরগুনায় ১০১, পটুয়াখালীতে ১৪১, পিরোজপুরে ৯২, ঝালকাঠিতে ৬২ ও বরিশালে ২৯৭ জন পরীক্ষার্থী।

এরফলে বৃহস্পতিবার (৫ এপ্রিল) ইংরেজী প্রথম পত্র পরীক্ষায় মোট ৬০ হাজার ৭৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৯ হাজার ৯৫৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় বিভাগের ৬ জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬৩ হাজার ৩২৭ জন। যার মধ্যে ৩২ হাজার ৪৯৬ জন ছেলে এবং ৩০ হাজার ৮৩১ জন মেয়ে পরীক্ষার্থী রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।