ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

গাজীপুরে এইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
গাজীপুরে এইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে যুবক আটক

গাজীপুর: গাজীপুরে এইচএসসি পরীক্ষা চলাকালে এক পরীক্ষার্থীর বদলি পরীক্ষা দিতে গিয়ে ইয়াসিন আরাফাত (২৪) নামে এক যুবক আটক হয়েছে। 

বৃহস্পতিবার (০৫ এপ্রিল) পরীক্ষা চলাকালীন সময়ে তাকে আটক করা হয়। ইয়াসিন নোয়াখালী সদর উপজেলার পশ্চিম বরদই এলাকার হাবিব উল্লাহর ছেলে।

 

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমাতুজ জোহরা বাংলানিউজকে জানান, জেলা শহরের জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ‘এইচএসসি’র ইংরেজী প্রথম পত্রের পরীক্ষা চলছিল। এ সময় ওই কেন্দ্রের একটি কক্ষে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের মানবিক শাখার সুব্রত মজুমদার নামে এক পরীক্ষার্থীর প্রবেশপত্র নিয়ে বদলি পরীক্ষা দিচ্ছিলেন ইয়াসিন। প্রবেশপত্রে লাগানো ছবিটির সঙ্গে ইয়াসিনের মিল না থাকার বিষয়টি কর্তব্যরত কক্ষ প্রত্যাবেক্ষকের নজরে আসে।  

পরে বিষয়টি যাচাই-বাছাই করে ওই ভুয়া পরীক্ষার্থী সনাক্ত হয়। এ সময় ইয়াসিন প্রক্সি দেওয়ার কথা স্বীকার করেন। পরে তাকে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০ এর ৩ ধারার অপরাধে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমাতুজ জোহরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
আরএস/ এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।