ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধুর শিক্ষায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
বঙ্গবন্ধুর শিক্ষায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বক্তব্য রাখছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার

গাইবান্ধা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, বঙ্গবন্ধুর চেয়ে বড় শিক্ষক আর কেউ নেই। তার শিক্ষার হাত ধরেই বাংলদেশ আজ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। 

শুক্রবার (৬ এপ্রিল) সকাল ১১টার দিকে গাইবান্ধা শহরের স্বাধীনতা প্রাঙ্গণে বিদ্যালয়ে যাওয়ার উপযোগী শিশুদের ভর্তি নিশ্চিতকরণ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল।

এসময় মন্ত্রী আরও বলেন, শিক্ষা হলো জাতির মেরুদণ্ড, আর শিক্ষার মেরুদণ্ড হলো প্রাথমিক বিদ্যালয়। মায়েদের সচেতনতার মাধ্যমে শিশুদের মানসম্মত শিক্ষা অর্জিত হয়। একজন মা শিক্ষক নিজের সন্তানের মতো করে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছাত্র-ছাত্রীদের পাঠদান করলে শিক্ষার মান নিয়ে কোনো প্রশ্ন থাকবে না। মায়েরা সচেতন থাকলে জাতি সচেতন হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন গাইবান্ধা সদর আসনের এমপি হুইপ মাহাবুব আরা বেগম গিনি, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, পৌরসভার মেয়র শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।