ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিসাসের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
জাবিসাসের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন জাবিসাসের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুক্রবার (৬ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সপ্তম ছায়া মঞ্চে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংবাদিক সমিতির পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকে জাবিসাস এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম তুলে ধরে বিশ্বের বুকে জাবিকে পরিচিত করে আসছে।

গঠনমূলক কার্যক্রম মানুষের যোগ্যতা বৃদ্ধি পায়। আর দীর্ঘ দিন ধরে এ কাজটিই করে আসছে জাবিসাসের সদস্যরা। জাবিসাসের আগামী পথ চলায় বর্তমান ও সাবেক সাংবাদিকরা যাতে নিষ্ঠার সঙ্গে কাজ করে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

সাংবাদিক সময় সমিতির সভাপতি নুর আলম হিমেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন নিলয়ের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, সমিতির উপদেষ্টা অধ্যাপক ফরিদ আহমদ, জাবিসাস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ শহীদুল হক মঞ্জু এবং সাধারণ সম্পাদক কাজী জাকির হোসেন বক্তব্য দেন।

আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহীদ মিনার প্রদক্ষিণ করে সপ্তম ছায়া মঞ্চে গিয়ে শেষ হয়।

এতে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমদ, অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী, বিশ্ববিদ্যালয় প্রক্টর সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন ও প্রক্টরিয়ার টিমের অন্যান্য সদস্যরা, বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক, জাবিসাসের সাবেক নেতারাসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সাংস্কৃতিক জোট, বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বিকেলে সাবেক-বর্তমান সদস্যদের অংশগ্রহণে স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। এ সময় জাবিসাসের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনা করেন সাবেক শিক্ষার্থীরা। পরে র‌্যাফেল ড্র’র মাধ্যমে এ অনুষ্ঠানে সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।