ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
কোটা সংস্কারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ কোটা সংস্কারসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ-মিছিল ও মহাসড়ক অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কারসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ-মিছিল ও মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখার ব্যানারে বিক্ষোভ মিছিলের পর ঢাকা-আরিচা মহাসড়কে আধ ঘণ্টা অবরোধ করে রাখে তারা।

রোববার (০৮ এপ্রিল) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শুরু হয় বিক্ষোভ-মিছিল।

মিছিল থেকে শিক্ষার্থীরা কোটা প্রথা বিরোধী স্লোগান দিতে থাকেন। ক্যাম্পাসের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণের পর মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে শেষ হয়। পরে আধ ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। বিকেল পৌনে ৪টা থেকে প্রায় আধা ঘণ্টা স্থায়ী এই অবরোধে নবীনগর থেকে সাভার পর্যন্ত রাস্তার দু’পাশে সৃষ্টি হয় তীব্র যানজট।  

পরে জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের কোটা সংস্কার আন্দোলনে পাশে থাকার আশ্বাসে অবরোধ তুলে নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় প্রক্টরিয়াল টিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।