ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিশ্বকে জানতে হবে তথ্য প্রযুক্তির মাধ্যমে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
বিশ্বকে জানতে হবে তথ্য প্রযুক্তির মাধ্যমে মেলার উদ্বোধানী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডা. দীপু মনি

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, নতুন প্রজন্মকে বিশ্ব সম্পর্কে জানতে হবে তথ্য প্রযুক্তির মাধ্যমে। আর এই প্রযুক্তির চাহিদা মেটানোর জন্য সরকার বিদ্যালয়গুলোতে মাল্টিমিডিয়া ক্লাস চালু করেছে। 

প্রাথমিকের শিক্ষার্থীরা যাতে ঝরে না পড়ে সেজন্য মিড-ডে মিল চালু করা হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (৯ এপ্রিল) দুপুর ১২টায় চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে দু’দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় জেলা তথ্য কার্যালয় এ মেলার  আয়োজন করেছে।

দীপু মনি এসময় শিশুদের উদ্দেশে বলেন, সচেতনতা মানে কোনো কিছু সম্পর্কে জানা। আমি যা কিছু দেখেছি, শুনেছি, বলেছি তার সঠিক প্রয়োগ করতে হবে। সমাজে ভালো খারাপ দু’টি দিক রয়েছে। কেউ যদি অচেতন থেকে কিছু করতে যায়, তা সঠিক হবে না। আগে নিজেদের সুস্থ রাখতে হবে। আমাদের শরীর ভালো রাখলেই চলবে না, মনও ভালো রাখতে হবে। ভেজাল খাদ্যগ্রহণ করবো না। পুষ্টিকর খাবার খাবো। পরিবেশ সুন্দর রাখবো। অন্যায়ের কাছে মাথা নত করবো না। বই পড়বো। তাহলেই জ্ঞানের পরিধি বৃদ্ধি পাবে।  

চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. বেলায়েত হোসেন। সাংবাদিক গোলাম কিবরিয়া জীবনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।  

উদ্বোধনের পর অতিথিরা মেলার স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় মোট ১৬টি স্টল রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের আগে শহরের ইলিশ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদিক্ষণ করে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।