ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির আবাসিক হল খুলে অসমাপ্ত পরীক্ষা নেওয়ার দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
রাবির আবাসিক হল খুলে অসমাপ্ত পরীক্ষা নেওয়ার দাবি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অসমাপ্ত স্নাতক (সম্মান) শেষ বর্ষ ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষার পূর্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দেওয়ার দাবি জানিয়েছে ছাত্রলীগ।

রোববার (২৭ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে দেওয়া এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়।

স্মারকলিপিতে বলা হয়, সেশনজট নিরসন ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণের প্রেক্ষিতে দ্রুততম সময়ে পরীক্ষা নেওয়া জরুরি। কিন্তু শিক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থা নিশ্চিত না করে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত একপাক্ষিক ও শিক্ষার্থীদের স্বার্থের বিপরীত, যা করোনাকালীন সংকটকালে অভিভাবক সুলভ নয়। বিশেষত নারী শিক্ষার্থী ও নিম্নবিত্ত পরিবারের শিক্ষার্থীদের জন্য এটি অনভিপ্রেভ এবং আর্থিক সক্ষমতার বাইরে।

স্মারকলিপিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের স্বার্থ, প্রত্যাশা ও অধিকারের আলোকে আবাসিক হল খুলে দিয়ে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পরীক্ষা নেওয়ার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছে রাবি ছাত্রলীগ।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন— রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি মো. রাসেল, তৌহিদ মোরশেদ ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।