ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ভিকারুনসিনার নতুন অধ্যক্ষ কামরুন নাহার

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
ভিকারুনসিনার নতুন অধ্যক্ষ কামরুন নাহার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়াকে প্রত্যাহার করে নতুন এক জনকে ওই পদে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

দুয়ারীপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামরুন নাহারকে প্রেষণে ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

একই আদেশে দায়িত্ব চালিয়ে আসা ফওজিয়াকে অধ্যক্ষ পদ থেকে প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

আদেশে বলা হয়, বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহার নিজ বেতনে অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করবেন। এছাড়া পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন তিনি।

আর প্রতিষ্ঠান থেকে বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়ি ভাড়া পাবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়ি ভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা করবেন।

আদেশে আরও বলা হয়েছে, স্ব স্ব ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্যত তহবিল, গোষ্ঠী বিমা ও অন্যান্য তহবিলে চাঁদা দেবেন অধ্যক্ষ কামরুন নাহার। সরকারের প্রচলিত বিধি বিধান ও আদেশ অনুসারে তার চাকরি নিয়ন্ত্রিত হবে।

ভর্তি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ থেকে উত্তোরণে প্রায় ১০ বছরের মাথায় গত বছরের ১৫ সেপ্টেম্বর নামি এই বেসরকারি প্রতিষ্ঠানে সরকার মনোনীত অধ্যক্ষ হিসেবে ফওজিয়াকে নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এমআইএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa