ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

সিসিক নির্বাচন: মনোনয়নপত্র নিলেন আরও ২৬ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
সিসিক নির্বাচন: মনোনয়নপত্র নিলেন আরও ২৬ জন

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থী হতে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আরও ২৬ জন। ফলে মেয়র পদে ৫ জনসহ তিনটি পদে মোট ৩৫৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মঙ্গলবার (৯ মে) নতুন করে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৪ জনসহ মোট ৭৬ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নতুন করে ২৬ জনসহ মোট ২৭৪ জন রয়েছেন। এদিন মেয়র পদে আর কেউ মনোনয়নপত্র কেনেননি।

মেয়র প্রার্থীদের মধ্যে দল মনোনীত দুইজন এবং স্বতন্ত্র হিসেবে ৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আর কাউন্সিলর পদে ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে (মহিলা কাউন্সিলর) ৭৬ জন এবং ৪২টি সাধারণ ওয়ার্ডে (পুরুষ কাউন্সিলর) ২৭৪ জন মনোনয়ন ফরম কিনেছেন।

মেয়র পদে মনোনয়ন কেনা পাঁচজন হলেন- মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাত পাখা), মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র) ও সামছুন নুর তালুকদার।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেলের (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান- এখন পর্যন্ত সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদের জন্য ১নং ওয়ার্ডে ২ জন, ২নং ওয়ার্ডে ৪ জন, ৩নং ওয়ার্ডে ৬ জন, ৪নং ওয়ার্ডে ৬ জন, ৫নং ওয়ার্ডে ৪ জন, ৬নং ওয়ার্ডে ৩ জন, ৭ নং ওয়ার্ডে ১ জন, ৮নং ওয়ার্ডে ৪ জন, ৯ নং ওয়ার্ডে ৩ জন, ১০নং ওয়ার্ডে ৮ জন, ১১নং ওয়ার্ডে ৯ জন, ১২নং ওয়ার্ডে ৯ জন, ১৩নং ওয়ার্ডে ১২ জন ও ১৪নং ওয়ার্ডে ৫ জন কিনেছেন মনোনয়ন ফরম।

আর সাধারণ (পুরুষ) কাউন্সিলর পদের জন্য এখন পর্যন্ত ১, ৩, ৭, ৯, ২১, ২৩, ২৬ ও ৩৫ নং ওয়ার্ডে ৩ জন; ২, ৪, ১২, ১৪, ১৭, ১৯ ও ২০ নং ওয়ার্ডে ২ জন; ৫, ১০, ১৩ ও ২৪ নং ওয়ার্ডে ৬ জন; ৬, ১১ ও ২৫ নং ওয়ার্ডে ৪ জন; ৮ ও ৩৮ নং ওয়ার্ডে ১০ জন; ১৫, ১৮, ৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ডে ৭ জন; ১৬ নং ওয়ার্ডে ৫ জন; ২২, ২৭ ও ৩৬ নং ওয়ার্ডে ৮ জন; ২৮, ৩১ ও ৩২নং ওয়ার্ডে ৯ জন; ২৯ ও ৩৩ নং ওয়ার্ডে ১৫ জন; ৩০ ও ৩৪ নং ওয়ার্ডে ১৭ জন; ৩৭নং ওয়ার্ডে ১৪ জন এবং ৪২নং ওয়ার্ডে ১১ জন মনোনয়নয়নপ্রত সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।