ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

ময়মনসিংহে ৬ মেয়র, ১৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
ময়মনসিংহে ৬ মেয়র, ১৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ময়মনসিংহ: ময়মনসিংহের ৯ পৌরসভায় মেয়র পদে ৬ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসাররা।

রোববার (০৬ ডিসেম্বর) সন্ধ্যায় তাদের মনোনয়নপত্র বাতিলের কথা জানান জেলা নির্বাচন কর্মকর্তা আলিমুজ্জামান।



সংশ্লিষ্ট সূত্র জানায়, ত্রিশাল পৌরসভায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মাহাবুবুল আলম পারভেজ, বিএনপির বিদ্রোহী প্রার্থী আতাউর রহমান শামীম ও জাতীয় পার্টির বিদ্রোহী শরিফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস।

তাদের মধ্যে শরিফুল ইসলাম এবং জহির মো: আতাউর রহমান শামীমের সমর্থকদের তালিকা যথাযথ না হওয়ায় এবং মাহবুব আলম পারভেজ দলীয় প্রার্থী না হয়েও আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে নিজের প্রার্থিতা উল্লেখ করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া এ পৌরসভায় ওয়ার্ড কাউন্সিলর পদে ফয়েজ উদ্দিন, মতিউর রহমান, গোলাম কিবরিয়াসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

নান্দাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ঋণখেলাপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী শফিকুজ্জামান জুয়েল আর টোকেন জমা না দেওয়ায় ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের তবারক হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মেয়র পদে ঈশ্বরগঞ্জেও ঋণখেলাপির অভিযোগে শামসুল হাকিম বকুলের মনোনয়নপত্র বাতিল করা হয়।

নান্দাইলে ঋণখেলাপির অভিযোগে সংরক্ষিত মহিলা আসনের বিলকিস সুলতানার মনোনয়নপত্রও বাতিল করা হয়।

ফুলবাড়িয়ায় সাধারণ কাউন্সিলর পদে একজনের মনোনয়নপত্র বাতিল করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার বনানী বিশ্বাস।

তথ্যগত ত্রুটি থাকার কারণে গৌরীপুর পৌরসভার ২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে অনুপম কুমার সরকার ও মো: কামাল উদ্দিন, ৩নং ওয়ার্ডে তারিফ উদ্দিন আকন্দ, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শামীম চৌধুরী ও ৫নং ওয়ার্ডে জিয়াউর রহমান জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার দূররে শাহওয়াজ।

হলফনামায় স্বাক্ষর না থাকায় ঈশ্বরগঞ্জ পৌরসভার কাউন্সিলর পদে ৪নং ওয়ার্ডের আনোয়ার হোসেন ও ৯নং ওয়ার্ডের মেহেদী হাসানের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার রাজিব সরকার।

ঋণখেলাপির অভিযোগে মুক্তাগাছা পৌরসভার ৩নং ওয়ার্ডের অশোক পাল ও হলফনামায় স্বাক্ষর না থাকায় ২নং ওয়ার্ডের নিতাই চন্দ্র দের মনোনয়নপত্র বাতিল করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো: আলিমুজ্জামান।

গফরগাঁও পৌরসভা নির্বাচনে জালিয়াতির অভিযোগে ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আকরাম উদ্দিন খোকন ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মশিউর রহমানের মনোনয়নপত্র বাতিল করেন
রির্টানিং অফিসার সিদ্ধার্থ শংকর কুন্ডু।

ব্যয় বিবরণী ফরমে স্বাক্ষর না থাকায় ভালুকায় ৯নং ওয়ার্ডের কাঞ্চন মিয়া ও আয়কর রিটার্নে কর্তৃপক্ষের স্বাক্ষর না থাকায় ৭নং ওয়ার্ডের জোনায়েদ আল আমিনের মনোনয়নপত্র বাতিল করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল আহসান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।