ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করেছে আ’লীগ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করেছে আ’লীগ

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সকল বিদ্রোহী মেয়র প্রার্থীদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ তথ্য জানান।



হানিফ বলেন, দলের কার্যনির্বাহী সংসদের আগামী সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।
 
এর আগে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের উপস্থিতিতে এক অনানুষ্ঠানিক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত হয়।
 
হানিফ বলেন, যে সব পৌরসভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিদ্রোহী প্রার্থীরা রয়েছেন- তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হলো। দলের আগামী কার্যনির্বাহী সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। তারা দলের যে পদেই থাকুক না কেন, এখন থেকে তারা আর কোনো পদে থাকতে পারবে না। এদের কোনো ক্ষমা নেই। জেলা উপজেলা ও পৌরসভা কমিটির কাছে এদের বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, স্বল্প সময়ের মধ্যে আমরা ভালো ও তুলনামূলক যোগ্য প্রার্থী দিতে সক্ষম হয়েছি। অনেক জায়গায় একাধিক প্রার্থী ছিলো, আমরা তাদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দিয়েছি। শতকরা ৫০ ভাগ প্রার্থীই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
 
যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেনি। তাদেরকে এখন সাময়িক বহিষ্কার করা হলো। কার্যনির্বাহী সংসদের আগামী সভায় স্থায়ীভাবে বহিস্কার করা হবে।
দল থেকে যাদের মনোনয়ন দেওয়া হয়নি এমন প্রার্থীদের পক্ষে যারা কাজ করবেন তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান মাহবুব-উল আলম হানিফ।  

এদিকে, আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ পর্যন্ত প্রায় ১০ জন বিদ্রোহী প্রার্থীর একটি তালিকা করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এ সকল বিদ্রোহী নেতাদের কাছে আজকের মধ্যেই বহিষ্কারের চিঠি পাঠানো হবে।

সভায় উপস্থিত ছিলেন- ডা. দীপু মনি, আহমদ হোসেন, আবু সাঈ আল মাহমুদ স্বপন, অ্যাডভোকেট আফজাল হোসেন, ড. আব্দুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫ আপডেট: ২২০১ ঘণ্টা
এসএ/এসইউজে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।