ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

সরে দাঁড়াবে না বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
সরে দাঁড়াবে না বিএনপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পৌর নির্বাচনে মাঝপথ থেকে সরে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। ফল ঘোষণার আগ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকবে বিএনপি।

দলের নির্বাচন পরিচালনায় গঠিত সমন্বয় কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে কমিটির আহ্বায়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে একথা জানান।

তিনি বলেন, সমন্বয় কমিটির এটি প্রথম বৈঠক। আমরা এ বৈঠকে সিদ্ধান্ত নিয়েছি, পরিস্থিতি যতটা প্রতিকূলই হোক মাঝপথে আমরা সরে দাঁড়াবো না। ফল ঘোষণার আগ পর্যন্ত মাঠে থাকবো।
 
দলীয় প্রতীক ও মনোনয়নের ভিত্তিতে অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনকে বিএনপি বড় ধরনের রাজনৈতিক বিষয় হিসেবে নিয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, সে কারণে আমরা মনিটরিং সেল গঠন করেছি। কেন্দ্রীয় ও বিভাগীয় পর‌্যায়ে গঠিত এই মনিটরিং সেল নির্বাচন সংক্রান্ত সব বিষয় তদারকি করবে। প্রার্থী ও স্থানীয় বিএনপির পক্ষ থেকে যে কোনো ধরনের অভিযোগ ও সমস্যা নিয়ে কাজ করবে এই সেল।
 
নির্বাচন কমিশনের কাছ থেকে নিরপেক্ষ ভূমিকা আশা করে তিনি বলেন, প্রতিকূল অবস্থার মধ্যেও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। অতীতে কোনো নির্বাচনই এই কমিশন সুষ্ঠুভাবে করতে পারেনি। আমরা এবার আশা করছি নির্বাচন কমিশন যেন এবার তাদের নিরপেক্ষ ভূমিকা পালন করে।
 
জোটের সঙ্গে বিএনপির সমঝোতা অটুট রয়েছে দাবি করে ফখরুল বলেন, জামায়াতের তো কোনো প্রতীক নেই। তারা নির্বাচন করতে পারছে না। তারপরও কয়েকটি জায়গায় স্বতন্ত্র প্রার্থী তারা দিয়েছে। সেগুলো স্থানীয়ভাবে ফায়সালা হচ্ছে। এগুলো নিয়ে আলাদা করে ভাবার কিছু নেই।
 
সাংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্ট ড. ওসমান ফারুক, মীর নাছির উদ্দীন আহমেদ, রুহুল আমীন চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, গোলাম আকবর খন্দকার, আসাদুল হাবিব দুলু, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫/আপডেট: ১৫০০
এজেড/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।