ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

যশোরে আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে হত্যার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
যশোরে আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে হত্যার হুমকি

যশোর: যশোর পৌরসভায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) সাবেক মেয়র এসএম কামরুজ্জামান চুন্নুকে গলা কেটে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান চুন্নু লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।



তিনি বলেন, পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর (নৌকা মার্কার প্রার্থীর) পক্ষে অতি উৎসাহী হয়ে সন্ত্রাসীরা তাকে ও তার কর্মীদের হত্যার হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সম্প্রতি যশোর শহরের সেবা সংঘ স্কুলে নৌকা মার্কার পক্ষে এক নির্বাচনী সভায় জেলা আওয়ামী লীগের এক নেতা প্রকাশ্যে বলেছেন, ৪ নম্বর ওয়ার্ডে অন্য কোনো দলের প্রার্থীর পোস্টার থাকবে না। শুধু তাই নয়, তিনি এও বলেছেন, কোনো ভোটকেন্দ্রে তাদের (অন্য প্রার্থীর) নির্বাচনী এজেন্টও থাকবে না।

চুন্নু দাবি করেন, প্রকাশ্যে এমন বক্তব্য দেওয়ার পর থেকেই তার কর্মীরা প্রতিপক্ষের প্রতি নিয়মিত হুমকি দিয়ে যাচ্ছেন। এমনকি গত ১৪ ডিসেম্বর দুপুরে কাজীপাড়া এলাকার তমালের নেতৃত্বে ৮-১০ সন্ত্রাসী তার তিন কর্মীকে মারধর করে এবং পোস্টারে আগুন দেয়। ওই সন্ত্রাসীরা তার ছেলে সুমনকে অপহরণেরও চেষ্টা করে, কিন্তু সে পালিয়ে আসতে সক্ষম হয় বলে দাবি করেন তিনি।

ফলে সন্ত্রাস আর হুমকিমুক্ত সুষ্ঠু পরিবেশে যেন ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন- সে ব্যবস্থা করার জোর দাবি জানান তিনি।

যশোরের রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশনকেও এ ব্যাপারে লিখিতভাবে অভিযোগ করে প্রতিকার চেয়েছেন বলে জানান স্বতন্ত্র মেয়র প্রার্থী চুন্নু।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।