ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

কুলিয়ারচরে আওয়ামী লীগ-বিএনপি ‘আন্ডার মেট্রিক’

টিটু দাস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
কুলিয়ারচরে আওয়ামী লীগ-বিএনপি ‘আন্ডার মেট্রিক’

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর পৌরসভার আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল হাসান কাজল, আর বিএনপি মনোনীত প্রার্থী হলেন হাজি মো. শাফিউদ্দিন। নির্বাচনী হলফনামা অনুযায়ী শিক্ষাগত যোগ্যতায় তারা দু’জনই আন্ডার মেট্রিক (এসএসসি পরীক্ষায় কৃতকার্য নয়)।

 

হলফনামায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবুল হাসান কাজল শিক্ষাগত যোগ্যতার ঘরে লিখেছেন-নবম শ্রেণি। আর তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হাজি মো. শাফিউদ্দিন স্ব-শিক্ষায় শিক্ষিত।

হলফনামা সূত্রে জানা যায়, বর্তমান মেয়র ও আওয়ামী লীগ প্রার্থী আবুল হাসান কাজলের নগদ কোনো টাকা নেই।

তবে নিজ নামে বাড়ি/এপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া থেকে বাৎসরিক তার ৪৫ হাজার টাকা আয় হয়। ব্যবসা খাত মৎস্য আড়ৎ থেকে ২ লাখ ৮১ হাজার টাকা,সম্মানী ভাতা ১ লাখ ৪৪ হাজার টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ২ লাখ টাকা।

আর কাজলের স্ত্রীর ২০ ভরি স্বর্ণালঙ্কার রয়েছে। ইলেকট্রনিক জিনিসের মধ্যে ফ্রিজ, এসি ও আসবাবপত্রের মধ্যে চেয়ার, টেবিল, আলমারি, খাট, সোফা, সোকেস ও অন্যান্য ফার্নিচার আছে। তাদের ব্যবহৃত একটি মোবাইল সেট

নিজ নামে কাজলের কৃষি জমি রয়েছে ৩ দশমিক ৫ একর, অকৃষি  দশমিক ৯২শতাংশ, আবাসিক দালান একটি এবং ফ্ল্যাট একটি। অগ্রণী ব্যাংক লিমিটেড, কুলিয়ারচর শাখা থেকে সি,সি লোন আছে ২০ লাখ টাকা। তার বিরুদ্ধে কোনো মামলা নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

এদিকে হলফনামা অনুসারে বিএনপির প্রার্থী হাজি মো. শাফিউদ্দিনের নদগ টাকা আছে ৫২ লাখ ১১ হাজার ৫৮০ টাকা ও ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ৭০ হাজার ৫০০ টাকা।

আর বাড়ি/এপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া থেকে বছরে ৩ লাখ ৩৯ হাজার ৭৮০ টাকা আয় হয় তার। তার স্বর্ণের পরিমাণ ২০ তোলা, অকৃষি জমি রয়েছে ১০৯ দশমিক ৫০শতাংশ, তিনটি একতলা ভবন, একটি টিনশেড ঘর, একটি আধা-পাকা ঘর রয়েছে।

আসবাবপত্রের মধ্যে আছে- খাট, সোকেস, ডাইনিং টেবিল, চেয়ার এবং স্ত্রীর নামে রয়েছে টিভি, ফ্রিজ, ফ্যান। হাজি শাফিউদ্দিনের দায়-দেনা নেই বলে হলফনামায় উল্লেখ করেছেন তিনি। কিন্তু তার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা বিচারাধীন রয়েছে।

৩০ ডিসেম্বর দেশব্যাপী পৌর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কুলিয়ারচর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৪১৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৭ এবং ১০হাজার ৫২৭ জন নারী ভোটার। এ পৌরসভা এলাকায় মোট ১০টি কেন্দ্র রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।