ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

লালমনিরহাট থেকে শামীম খান

প্রচারে এখনও সাড়া পড়েনি লালমনিরহাটে

শামীম খান ও খোরশেদ আলম সাগর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
প্রচারে এখনও সাড়া পড়েনি লালমনিরহাটে ছবি: কাশেম হারুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট থেকে: লালনিরহাট পৌরসভা নির্বাচনের প্রচারে এখনও তেমন একটা সাড়া পড়েনি। প্রার্থীরা প্রচারে নেমেছেন কিন্তু জোরেসোরে প্রচার-প্রচারণা শুরু হয়নি।


 
পৌরশহরে নেই কোনো নির্বাচনী পোস্টারের আধিক্য বা ছড়াছড়ি। কী মেয়র, কী কমিশনার বা সংরক্ষিত মহিলা কমিশনার- কারও পোস্টার শহরে তেমন একটা দেখা যায়নি। প্রার্থীদের গণসংযোগও চলছে ঢিমে তালে। সাধারণ ভোটারদের মধ্যেও নির্বাচনের প্রভাব তেমন একটা পড়েনি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) লালমনিরহাট পৌরসভার বেশ কিছু এলাকা ঘুরে দুই একটি জায়গায় মেয়র প্রার্থীর নির্বাচনী প্রতীক রশিতে টানানো দেখা গেছে। তবে নৌকা ও ধানের শীষ ছাড়া অন্য কোনো প্রার্থীর পোস্টার দেখা যায়নি।
 
আওয়ামী লীগ ও বিএনপি’র মেয়র প্রার্থী নৌকা ও ধানের শীষ প্রতীক সম্বলিত লিফলেট নিয়ে প্রচারে নেমে ভোট চাইছেন মানুষের কাছে। দুই স্বতন্ত্র মেয়র প্রার্থীও লিফলেট নিয়ে প্রচারে নেমেছেন।

দুপুরে পৌরসভার আলোরূপা মোড়ে প্রচারে ছিলেন আওয়ামী লীগের স্বতন্ত প্রার্থী ওয়াহিদুর রহমান সেনা। কয়েকজন কর্মী সঙ্গে নিয়ে তিনি প্রচার চালাচ্ছেন।

নির্বাচনী প্রচার সম্পর্কে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, সবে মাত্র প্রতীক বরাদ্দ হয়েছে। এখনও জোরেসোরে প্রচার শুরু হয়নি।

এর কিছুক্ষণ পরই প্রচারে বের হন অন্য স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন আখতার শিমুল। সঙ্গে একজন কর্মী।  

পৌরসভার ৬নং ওয়ার্ডের আপনপাড়া গিয়ে পাওয়া যায় বিএনপি’র প্রার্থী আব্দুল হালিমকে। তিনি আট থেকে ১০ জন কর্মী নিয়ে প্রচারে নেমেছেন।

বিকেলে থানা পাড়ার নিজ বাড়িতে পাওয়া যায় আওয়ামী লীগের প্রার্থী রিয়াজুল ইসলাম রিন্টুকে। বাড়ির সামনে চার থেকে পাঁচজন কর্মী অপেক্ষা করছিলেন। কিছুক্ষণ পর তিনি এই কর্মীদের নিয়ে প্রচারে বের হন।

এদিকে, মেয়র ও কমিশনারদের পক্ষে পৌর এলাকায় চলছে মাইকে প্রচার। তবে সেটির খুব তোড়জোড় দেখা যায়নি। মাঝে মধ্যে দুই-একটি মাইকে প্রচারের শব্দ পাওয়া গেলো।

সাধারণ মানুষের মধ্যেও নির্বাচন নিয়ে তেমন একটা উৎসাহ লক্ষ্য করা যায়নি। পৌরসভার আপনপাড়া এলাকায় মাঠে তামাক চারা রোপন করছিলেন কয়েকজন দিনমজুর। তাদের তাদের কাছে নির্বাচনের বিষয়ে জানতে চাইলে এ বিষয়ে কথা বলতে তেমন একটা আগ্রহ লক্ষ্য করা যায়নি।

তাদের একজন আরস উদ্দিন বাংলানিউজকে বলেন, ভোটের দেরি আছে। আমরা কোনো দলের লোক না।
 
শহরের এক দোকানদার মোফাজ্জল হোসেন বলেন, নির্বাচন কেমন চলছে বুঝছি না।

তার কাছে কেউ ভোট চেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনও কেউ আসেননি, আসবে।

ভ্যানচালক জুবেদ আলী কাছে নির্বাচনে কোন মেয়র প্রার্থী অবস্থা ভালো জানতে চাইলে তিনি বলেন, নৌকা ও ধানের শীষ দুইজনের অবস্থাই ভালো। নির্বাচন এখনও জমে নাই।
 
** ব্যক্তির চেয়ে বড় দল ও প্রতীক

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
এসকে/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।