ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

কুড়িগ্রাম থেকে শামীম খান

'মানুষ এখনও সাইড নেয় নাই'

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
'মানুষ এখনও সাইড নেয় নাই' ছবি :কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুড়িগ্রাম থেকে: 'মানুষ এখনও সাইড নেয় নাই, কাককে (কাকে) ভোট দিবে ঠিক করে নাই'। - কথাগুলো বলছিলেন কুড়িগ্রাম পৌর শহরের চায়ের দোকানদার নুর হোসেন।


 
কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনের অবস্থা কি, কোন মেয়র প্রার্থীর অবস্থা ভালো জানতে চাওয়া হলে তিনি এ মন্তব্য করেন।  
 
কুড়িগ্রাম জেলা পরিষদ ডাক বাংলার অদূরে এই চায়ের দোকানে বিকেলে চা খেতে নুর হোসেনের কাছে নির্বাচনের কথা তুললেই তিনি আরও জানান তার দোকানে অনেকে চা খেতে এসে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। তার মধ্যে কখনও কখনও নির্বাচনের কথা উঠে। কোন প্রার্থীর অবস্থা ভালো কোন প্রার্থীর অবস্থা খারাপ তা নিয়ে খুব একটা কথা হয় না।

নুর হোসেনের মতো মন্তব্য করেন উলিপুর বাজারের ব্যবসায়ী আব্দুর রশিদ মোল্লা। তিনি বলেন, নির্বাচন এখন জমে উঠেনি। আরও কয়েক দিন সময় লাগবে। মানুষ ভোটের ৪/৫ ঠিক করবে ঠিক করবে কাকে ভোট দেবে।
 
কুড়িগ্রাম ও উলিপুর পৌর সভা ঘুরে এই চিত্রই লক্ষ্য করা গেছে। নির্বাচনের তেমন কোনো তোড় জোর, উত্তেজনা বা ডামাডোল লক্ষ্য করা যায়নি। শহরের যত্রতত্র নেই কোনো প্রার্থীর পোস্টারের আধিক্য। মাঝে মধ্যে রাস্তার পাশে বা রাস্তার এক পাশ থেকে আরেক পাশে রশির মধ্যে কিছু নির্বাচনী পোস্টার চোখে পড়ে। কোনো কোনো প্রার্থীর পোস্টার লাগানো আছে হাতে গোনা দুই একটি জায়গায়। বিশেষ করে নৌকা মার্কার পোস্টারের ক্ষেত্রে এই দৃশ্য লক্ষণীয়। শহরে কদাচিৎ শোনা যাচ্ছে নির্বাচনী প্রচার মাইকের শব্দ। কুড়িগ্রাম পৌরসভা কিংবা উলিপুর উভয় পৌরসভাতেই একই দৃশ্য।
 
ঘাটে বাজারে চায়ের দোকানে নির্বাচন নিয়ে কোনো আলোচনার ঝড় বা মাতামাতি নেই। প্রার্থীরা সবেমাত্র প্রচার শুরু করেছেন। বিভিন্ন এলাকায় যাচ্ছেন মানুষের কাছে ভোট চাচ্ছেন। প্রার্থীদের এ গণসংযোগের মধ্যে তেমন কোনো তাড়াহুড়ো বা তাগিদ দেখা যায়নি।
 
সন্ধ্যার পর আওয়ামী লীগের প্রার্থী আব্দুল জলিল যান পৌরসভার চর হরিকেশ এলকায় গণসংযোগ চালাতে। সেখানে রাস্তার পাশে একটি চায়ের দোকানে কয়েকজন কর্মীসহ তাকে পাওয়া যায়। তিনি বলেন, এই এলাকার মানুষ আমার ভোটার। তাদের সঙ্গে দেখা করতে এসেছি। আস্তে আস্তে সবার সঙ্গে দেখা করার চেষ্টা করছি।
 
রাত ৮টার দিকে শহরের পাশে এক ডাক্তারে চেম্বারে কথা হয় বিএনপির মেয়র প্রার্থী নুর হোসেন নুরুর সঙ্গে। তিনি সেখানে বসে কয়েক লোকের সঙ্গে কথা বলছেন। নির্বাচনী প্রচার সম্পর্কে কথা বলার সময় তিনি জানান, তিনি খুব একটা ছোটাছুটি করছেন না।  
 
তিনি বলেন, ভোট চাওয়া নিয়ে আমার এত তোড়জোড় নেই। মানুষ যাকে ভোট দেওয়ার দেবে। আমার একটা বিশ্বাস আছে, মানুষ আমাকে ভোট দেবে।  
 
বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫     
এসকে/এমজেড

** দলের জনপ্রিয়তাই প্রাধান্য পাবে
** ব্যক্তির চেয়ে বড় দল ও প্রতীক
** উলিপুরে মুখে মুখে স্বতন্ত্র আর বিএনপি প্রার্থী
** প্রচারে এখনও সাড়া পড়েনি লালমনিরহাটে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।