ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

সুষ্ঠু ভোট নিয়ে দুশ্চিন্তায় আ’লীগের এমপি শওকত আলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
সুষ্ঠু ভোট নিয়ে দুশ্চিন্তায় আ’লীগের এমপি শওকত আলী

ঢাকা: শরীয়তপুরের নাড়িয়া পৌরসভার সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন বলে মন্তব্য আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) শওকত আলীর।
 
বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে সাংবাদিকদের কাছে সাবেক এই ডেপুটি স্পিকার এমন মন্তব্য করেন।


 
পৌরসভা নির্বাচনে অনিয়ম নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত করতে এসে শওকত আলী বলেন, শরীয়তপুরের নাড়িয়া পৌরসভায় মোটরসাইকেল নিয়ে মহড়া দেওয়া হচ্ছে। কিছু ব্যক্তি হরদম লঙ্ঘন করছেন নির্বাচনী আচরণবিধি। ত্রাস সৃষ্টি করায় সেখানে অস্থির অবস্থা বিরাজ করছে। আর আওয়ামী লীগের একজন বিদ্রোহী প্রার্থীর পক্ষেই হচ্ছে এসব কাজ।
 
তিনি বলেন, সবকিছু এলোমেলো হয়ে যাচ্ছে। কিভাবে সুষ্ঠু নির্বাচন হবে বুঝতে পারছি না। এ নির্বাচন নিয়ে আমি চিন্তাগ্রস্ত।
 
তিনি আরও বলেন, সিইসিকে বিষয়টি অবহিত করতে এসেছিলাম। এর আগে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) ও পুলিশ সুপারকেও জানিয়েছি। রিটার্নিং কর্মকর্তার কাছেও বিষয়টি জানাবো।
 
শওকত আলী বলেন, মেয়র পদে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হায়দার আলী, তার ছেলে পাভেল প্রচারণায় গ্রামে গেলে ধাওয়া করেছে বিদ্রোহী প্রার্থীর লোকজন। বিষয়গুলো ইসিকে দেখা উচিত বলে এসেছি।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিয়ে বিএনপির শঙ্কার সঙ্গে তার শঙ্কা এক নয়। কেননা, বিএনপি বেশি করে বলার চেষ্টা করছে। আর আমি শুধু একটি পৌরসভার কথা বলছি। সারাদেশের বিষয়ে আমি অবগত নই।
 
আগামী ৩০ ডিসেম্বর (বুধবার) দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ করবে ইসি।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।