ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

লালমনিরহাটের ২ পৌরসভায় ২১ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
লালমনিরহাটের ২ পৌরসভায় ২১ কেন্দ্র ঝুঁকিপূর্ণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: লালমনিরহাটের ২টি পৌরসভা নির্বাচনে  ২৭টির মধ্যে ২১টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন রিটার্নিং অফিসাররা।

মঙ্গলবার (২৯ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে লালমনিরহাটের ২টি পৌরসভার নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে পাঠানো হয়েছে।



লালমনিরহাট পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসারের  দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল আলম সরকার বাংলানিউজকে জানান, এ পৌরসভার ১২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। লালমনিরহাট পৌরসভা নির্বাচনে ১০টি অস্থায়ী কেন্দ্রসহ মোট ১৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণের জন্য নির্বাচনী সরঞ্জাম কঠোর নিরাপত্তায় পৌঁছে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

এদিকে, ভারত সীমান্তঘেঁষা পাটগ্রাম পৌরসভায় ৯টি কেন্দ্রের সবগুলোই ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

পাটগ্রাম পৌরসভার রির্টানিং অফিসার জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, এসব কেন্দ্রে নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা।

সূত্র জানিয়েছে, লালমনিরহাটের ২টি পৌরসভার ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য প্রতিটি সাধারণ কেন্দ্রে পুলিশ ও আনসার মিলে ১৯ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রের জন্য ২০ জন সদস্য মোতায়েন থাকবে।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬টি ভ্রাম্যমাণ আদালত, র‌্যাব, বিজিবি ও পুলিশ মিলে স্ট্রাইকিং ফোর্সের ৬০টি দল নিয়োজিত থাকবে।
 
লালমনিরহাটের পুলিশ সুপার (এসপি) টিএম মোজাহেদুল ইসলাম বাংলানিউজকে জানান, ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।