ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

দলের অর্ধেক লোক আমার পক্ষে: নায়েক সফি

মো.মহিউদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
দলের অর্ধেক লোক আমার পক্ষে: নায়েক সফি ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটায়েন্টিফোর.কম

সীতাকুণ্ড থেকে ফিরে: দল থেকে পদত্যাগ করলেও নির্বাচনে দলের অর্ধেক লোক পক্ষে রয়েছেন বলে দাবি করেছেন সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নায়েক সফি।

নিজেই দল থেকে পদত্যাগ করেছেন দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকেই মনোনয়ন দিয়েছিল।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম আমাকে তার কাছ থেকে প্রত্যয়নপত্র সংগ্রহ করতে বলেছিলেন। কিন্তু পরদিন সিদ্ধান্ত উল্টে গেল।

আমি যখন পরদিন গেলাম সালাম ভাই বললেন,‘কি হতে কী হয়ে গেল। আমি কিছুই বুঝলাম না। ’

দলের নাম ব্যবহার করে বদিউল আলমের ছেলে আমজাদ সন্ত্রাস ও চাঁদাবাজি করছে অভিযোগ করে তিনি বলেন, গত ছয়মাস আগে অস্ত্রসহ র্যাবের হাতে ধরা পড়েছিল। জেল থেকে বের হয়ে এখন আবার অস্ত্র ও মাদক ব্যবসা করছে।

বদিউল আলম নির্বাচিত হলে এলাকায় সন্ত্রাস চাঁদাবাজি বেড়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, আমার পক্ষে জনগণের সমর্থন দেখেই বিভিন্ন অভিযোগ আনা হচ্ছে।

মেয়রের দায়িত্ব পালনকালীন সময়ে এলাকার ৮০ শতাংশ উন্নয়ন হয়েছে দাবি করে নায়েক সফি বলেন, নির্বাচিত হলে বাকি ২০ শতাংশ কাজ তিন বছরের মধ্যে সম্পন্ন হবে।

ছয়জন মেয়র প্রার্থীর মধ্যে পাঁচ প্রার্থীর মোট ভোটের চেয়ে একাই বেশি ভোট পাবেন এমন প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বিগত নির্বাচনেও এমন হয়েছিল। চারজন প্রার্থী পেয়েছিল ৮ হাজার ভোট। আর আমি পেয়েছিলাম ১২ হাজার ১৭০ ভোট।

১৯৮৮ সালে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জানিয়ে তিনি বলেন, ১৯৯৮ সালের ১ এপ্রিল পৌরসভা গঠিত হলে প্রথম পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করি। এরপর ২০০২ সালে নির্বাচনে বিএনপি আমার ভোট ছিনিয়ে নেয়। ২০০৮ সালে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছি।

তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সত্য নয় দাবি করে বর্তমান মেয়র বলেন, ১৯৬০ সাল থেকে আওয়ামী লীগের সঙ্গে যুক্ত। এরপর থেকে বিভিন্ন নির্বাচনে দলীয় প্রতীকের জন্য ভোট চেয়েছি। এবার সুযোগ এসেছে তাই আমি চেয়েছি আমার জন্য দলীয় প্রতীকে ভোট প্রার্থনা করুক।

১৯৮৫ সালে বঙ্গবন্ধু হত্যার জন্য সবাই সোচ্চার তখন বদিউল আলম জিয়াউর রহমানকে প্রতিষ্ঠা করতে গ্রাম সরকারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন বলে অভিযোগ করেন তিনি।

** নাশকতার নির্দেশদাতা নায়েক সফি: বদিউল

বাংলাদেশ সময়: ২২৩০ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।