ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

তারাবো থেকে সালাহ উদ্দিন জসিম

‘পোস্টারে হাছিনা গাজী, ভোটেও থাকবে’

সালাহউদ্দিন জসিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
‘পোস্টারে হাছিনা গাজী, ভোটেও থাকবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তারাবো (রূপগঞ্জ-নারায়ণগঞ্জ) থেকে: সকাল আটটা। শীতের সকালে বেশ সরগরম তারাবো পৌরসভা এলাকা।

ছুটির দিনে স্বভাবত নীরব থাকার কথা থাকলেও শিল্পনগরীখ্যাত নারায়ণগঞ্জের রূপগঞ্জের এই পৌরসভা ঘিরে ভিন্ন আমেজ।
 
কর্মব্যস্ত শ্রমিক, চা-মুদি দোকানি, ওষুধ ব্যবসায়ীসহ পথচারী সবার মুখে নির্বাচনের কথা।
 
শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে তারাবো পৌরসভার বরাবো বাজারে এক চায়ের দোকানে নির্বাচনের বিষয়ে অবতারণা করতেই এক শ্রমিক বলে উঠলেন, ‘নির্বাচন! কাউন্সিলর তো পাস করাইয়া ফালাইছি। মেয়র ইনশাআল্লাহ ৩০ তারিখে দেখবেন। ’
 
এই এলাকায় (৭নং ওয়ার্ড) আওয়ামী লীগ সমর্থিত আনোয়ার হোসেন (সাবেক কাউন্সিলর) বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন।
 
চা খেতে খেতে ‘কি মনে হয়? কে পাস করবে?’ এমন প্রশ্ন ছুড়ে দিলে চা খেতে আসা একজন বললেন, ‘ভাই যার টাকা আছে, ক্ষমতা আছে, সেই ভোট পাইবো। রূপগঞ্জে না হলেও এক হাজার পানির কল বসাইছে। তারপর যখন যে যা চায় তাই দেয়। তারা ভোট পাইবো না, কে পাইবো?’

তিনি বলেন, ভাই মানুষ একটা কথা বুঝে না! আমি এখন ক্ষমতায় নাই, আমারে ভোট দিলে আমি কইত্থে আইনা দিমু? হেরা ক্ষমতায়, চাইলে দুই-চার আনা আনতে পারবো। যে যাই বলুক, পোস্টারে যারে দেখতাছেন না! ৩০ তারিখের ভোটেও তারেই দেখবেন।

তারাবো বিশ্বরোড, বরাবো বাজার, খালপাড়সহ তারাবো পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে মেয়র পদে হাছিনা গাজীর পোস্টার দেখা গেছে, এসব এলাকার কোথাও অন্য কারো পোস্টার চোখে পড়েনি। (হাছিরা গাজী আওয়ামী লীগের প্রার্থী)
 
তবে, এক ফার্মেসিতে বসে এই রিপোর্ট লেখার সময় কথা হয় ফার্মেসি মালিকের সঙ্গে। তিনি বলেন, ‘এখানে সব সময় বিএনপির প্রার্থী জেতে। এবারও সুষ্ঠু নির্বাচন হলে বিএনপির প্রার্থী জিতবো। দেখেন নাই, সবগুলো সিটি করপোরেশনে বিএনপি কীভাবে জিতছে?’
 
আসন্ন পৌরসভা নির্বাচনে ঢাকার অদূরের শিল্পনগরী নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো’তে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে নিয়ে স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাছিনা গাজী, বিএনপির ধানের শীষ নিয়ে নাসির উদ্দিন, বর্তমান মেয়র ও বিএনপির বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) শফিকুল ইসলাম চৌধুরী, ইসলামী আন্দোলনের শিব্বির আহমদ ও স্বতন্ত্র হাবিবুর রহমান।
 
তারাবো পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে নির্বাচন হবে। এরমধ্যে ৭ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ৯ নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কোনো প্রার্থী নেই।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
এসইউজে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।