ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

বোয়ালমারীতে এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
বোয়ালমারীতে এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালামারী পৌরসভা নির্বাচনে সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) মো. আব্দুর রহমানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন বাবলু মিয়া।

এর আগে সংসদ সদস্যের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছিলেন বিএনপির প্রার্থী আব্দুস শুকুর শেখ।



জানা যায়, রির্টার্নিং কর্মকর্তা ঢাকায় থাকায় শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেল ৪টায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে জমা দিয়েছেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে সংসদ সদস্য নেতা-কর্মীসহ স্বতন্ত্র প্রার্থী বাবলুর সোতশীর নির্বাচনী ক্যাম্পে যান। সেখানে গিয়ে জগ প্রতীকের ওই নির্বাচনী ক্যাম্পকে নৌকা মার্কার ক্যাম্প বানাতে বলেন, নইলে ধানের শীষের।

জগ প্রতীকের নির্বাচনী ক্যাম্প থাকবে না বলেও জানান তিনি।

স্বতন্ত্র মেয়র প্রার্থী মোজাফফর হোসেন বাবলু মিয়া জানান, ঘটনার সময় তিনি ওই ক্যাম্পে ছিলেন না। তার কর্মী বাদশা মিয়া ও আইয়ুব ক্যাম্পে ছিলেন। এমপি সাহেব গাড়ি নিয়ে এসে প্রশ্ন করেন এইটা কিসের ক্যাম্প। আমার কর্মীরা জগের ক্যাম্প বললে তিনি বলেন, বাবলুর ক্যাম্প? কালকের থেকে এইটা নৌকার ক্যাম্প বানাবা নইলে ধানের শীষের ক্যাম্প বানাবা।

তিনি এসময় আরও বলেন, একজন সংসদ সদস্যের কাছ থেকে এমন আচরণ আমরা প্রত্যাশা করি না। তিনি নিঃসন্দেহে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন।

এ বিষয়ে সহকারী রির্টানিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জান‍ান, তদন্ত সাপেক্ষে অভিযোগের সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

আচরন বিধি লঙ্ঘন ও হুমকির বিষয়ে ফরিদপুর-১ আসনের এমপি আব্দুর রহমান বাংলানিউজকে বলেন, যারা আমার বিরুদ্ধে অভিযোগ তুলছে তারা আসন্ন নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই আবল-তাবল কথা বলছে।

আমি এমন কোনো কাজ করছি না, যেটা নির্বাচন কমিশনের আচরণবিধি লঙ্ঘিত হবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
আরকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।