ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

তারাবো থেকে সালাহ উদ্দিন জসিম

প্রতীক নয়, মানুষের ভালোবাসার জয় হবে

সালাহ উদ্দিন জসিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
প্রতীক নয়, মানুষের ভালোবাসার জয় হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তারাবো (রূপগঞ্জ-নারায়ণগঞ্জ) থেকে: সংসদ সদস্যের স্ত্রী হিসেবে নাকি ব্যক্তি হাছিনা গাজী মানুষের মনে যে জায়গা করে নিয়েছেন, সেই ভালোবাসায় ভোট পাবেন- এ নিয়ে চলছে বিতর্ক।

শুক্রবার (১৮ ডিসেম্বর) তারাবো পৌরসভার বরপা বাজারের ওষুধের দোকানের সামনে আড্ডায় এ আলোচনা।



স্থানীয় অ্যাডভোকেট মেসবাহ উদ্দিন খান বলেন, যদিও দলীয় নির্বাচন, নৌকা-ধানের শীষের লড়াই হবে এটাই স্বাভাবিক। তবে, এখানে নৌকার পাল্লাই ভারী। এলাকায় হাছিনা গাজীর অবস্থান ভালো। তিনি সবার মূল্যায়ন করেন। যে কেউ সমস্যা নিয়ে গেলে সমাধান করে দেন। মানুষের ভালোবাসায় তিনি বেরিয়ে যাবেন (নির্বাচিত হবেন)।

এই আড্ডায় কণ্ঠ মেলান পল্লী চিকিৎসক আপেল মাহমুদ। তিনি বলেন, পৌরসভার সাবেক দুই মেয়রই ছিলেন বিএনপির। কেউ তেমন কাজ করেনি। তাদের রেকর্ডও খারাপ।

সদ্য সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী এবার বিএনপির বিদ্রোহী প্রার্থী। উনি গত চার বছর উল্লেখযোগ্য কাজ করেননি। শেষ বছরে কিছু কাজ শুরু করলেও অসমাপ্ত রয়ে গেছে সেগুলো। এজন্য তার উপর ক্ষোভ আছে মানুষের। তারপরও সাবেক মেয়র হিসেবে নিজস্ব ভোট আছে তার।

তবে, প্রতীকের কারণে দলের ভোট পাবে নাসির উদ্দিন। আর আওয়ামী লীগের সব ভোট পাবে হাছিনা গাজী। লড়াই হবে এ দু’জনের মধ্যে।
সায় দেন ব্যবসায়ী মোখলেছুর রহমান।

ভিন্ন কথা জানালেন বরাবো বাজারের ‍ওষুধ বিক্রেতা আনোয়ার হোসেন। তিনি বলেন, আমরা ভোট কেন্দ্রে যাইতে পারবো কিনা, কে জানে! সুষ্ঠু নির্বাচন হলে নৌকা-ধানের শীষের লড়াই হবে। ধানের শীষই জিতবে।

একই পৌরসভার রূপসী এলাকার জামদানি শাড়ির কারিগর নাজমা আক্তার বলেন, আওয়ামী লীগের প্রার্থী হাছিনা গাজী আমাদের এলাকার লোক-প্রতিবেশী। তিনি এমপি সাহেবের স্ত্রী, এত বড়লোক মানুষ, তারপরও আমাদের খোঁজ খবর রাখেন। বাসায় গেলে ডেকে খাওয়ান। কোনো বিষয়ে তার কাছে গেলে সহযোগিতা পাই। আমরা তারেই ভোট দিমু।

কথা হয় রূপসী কাজীপাড়া এলাকার বয়োবৃদ্ধ আবুল ফজলের সঙ্গে। তিনি বলেন, আমাদের এলাকায় বিএনপির লোক বেশি। কিন্তু সাবেক মেয়র কাজ না করায় তার উপর ক্ষুব্ধ সবাই।

দেশের বিভিন্ন পৌরসভার মতো ছুটির দিনেও তারাবোতে বেশ জমেছে নির্বাচনী প্রচারণা। নৌকা, ধানের শীষ, জগ, হাতপাখাসহ বিভিন্ন প্রতীকে প্রার্থীরা ভোট চাইছেন।

এদিন আওয়ামী লীগ প্রার্থী হাছিনা গাজী বরপায়, বিএনপির প্রার্থী নাসির উদ্দিন যাত্রামুড়ায় ও বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী রূপসী কাজীপাড়া এলাকায় গণসংযোগ করেছেন।

এছাড়াও মাঠে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের শিব্বির আহমদ ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
এসইউজে/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।