ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

নালিতাবাড়ী পৌর নির্বাচন

আ.লীগের প্রার্থী স্বশিক্ষিত, বিএনপির বিএ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
আ.লীগের প্রার্থী স্বশিক্ষিত, বিএনপির বিএ মো. আবু বক্কর সিদ্দিক ও মো. আনোয়ার হোসেন

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনের সরগরমে ভোটারদের আলাপচারিতার অন্যতম বিষয় হয়ে উঠেছে মেয়র প্রার্থীদের শিক্ষাগ্যত যোগ্যতার বিষয়টি।

পৌর এলাকার বিভিন্ন ‍চায়ের দোকানসহ নির্বাচনী ‍আড্ডার অন্যতম বিষয় কার শিক্ষার দৌঁড় কতটুকু।



নালিতাবাড়ী মেয়র প্রার্থীদের হলফনামা থেকে জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী মো. আবু বক্কর সিদ্দিক স্বশিক্ষিত। আর তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. আনোয়ার হোসেন বিএ পাস।

বর্তমান মেয়র ও বিএনপি নেতা আনোয়ার হোসেনের নগদ অর্থ রয়েছে ১৩ লাখ ২৪ হাজার ৪৪৪ টাকা। তবে নিজ নামে বাড়ি ও দোকান  ভাড়াসহ কৃষিখাত থেকে বছরে আয় হয়  ৩০ হাজার ৭৫০ টাকা। ব্যবসা থেকে আসে ৫৯ হাজার ৭৫০ টাকা। আর সম্মানী ভাতা ১ লাখ ৮০ হাজার টাকা। তার  স্ত্রীর ২০ ভরি স্বর্ণালঙ্কার রয়েছে।

তার বিরুদ্ধে কোনো মামলা নেই বলেও হলফনামায় উল্লেখ করেছেন তিনি।

এদিকে, আওয়ামী লীগের আবু বক্কর সিদ্দিকের নদগ অর্থের পরিমাণ ৬৩ লাখ ৬০ হাজার  টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ১০ হাজার  টাকা।

কৃষিখাতে ১ লাখ ৮০ হাজার টাকা ছাড়াও ব্যবসা থেকে বছরে আয় ২৩ লাখ ৫০ হাজার ৭৫০ টাকা। স্বর্ণ  রয়েছে উপহার হিসেবে প্রাপ্ত ২০ ভরি। ২টি মোটরসাইকেল, ট্রাক্টর, স্যালো মেশিন, পাথরভাঙা মেশিন রয়েছে ১টি করে।

নালিতাবাড়ী পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৮১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১৮৫ এবং নারী ভোটার ৯ হাজার ৬২৭ জন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।