ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌরসভা নির্বাচন

ধুনটে মাধ্যমিকের গণ্ডিতেই ২৩ প্রার্থী

রফিকুল আলম, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
ধুনটে মাধ্যমিকের গণ্ডিতেই ২৩ প্রার্থী

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৪০ প্রার্থীর মধ্যে ২৩ জনই মাধ্যমিকের গণ্ডি পার হতে পারেননি।



ধুনট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকতা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজুর রহমানের কাছে দাখিল করা প্রার্থীদের হলফনামায় এ তথ্য পাওয়া গেছে।

হলফনামার তথ্য অনুযায়ী, মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী আলিমুদ্দিন হারুন মণ্ডল ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম খাঁনের শিক্ষাগত যোগ্যতা এসএসসি। তবে, স্বতন্ত্র প্রার্থী এজিএম বাদশাহ্ এইচএসসি পাস।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১নং এলাকার মদিনা খাতুন, ফিরোজা খাতুন, ২নং এলাকার মর্জিনা বেগম, শিউলী আকতার, ৩নং এলাকার আলেকা বেগম, স্বপ্না বেগম, শিউলী খাতুন ও মালতি খাতুন মাধ্যমিকের গণ্ডিতেই রয়ে গেছেন।

৩নং এলাকার প্রার্থীদের মধ্যে কল্পনা খাতুন একাই এইচএসসি পাস। এসএসসি পাস করেছে ১নং এলাকার প্রার্থী রেনুকা পারভীন, রেহেনা খাতুন ও ২নং এলাকার শিল্পি খাতুন।

এদিকে, সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডের মুঞ্জিল হোসেন, সোলায়মান আলী, ৩নং ওয়ার্ডের শহিদুল ইসলাম সাদেক, ৪নং ওয়ার্ডের আব্দুস ছাত্তার, সাইফুল ইসলাম, ৫নং ওয়ার্ডের শাহজাহান আলী, রঘুনাথ সাহা, নবির উদ্দিন, সুলতান মাহমুদ, ইউনুস আলী, ৬নং ওয়ার্ডের রঞ্জু মল্লিক, ৭নং ওয়ার্ডের আপাল শেখ, ৮নং ওয়ার্ডের ফরহাদ হোসেন, ৯নং ওয়ার্ডের জাহাঙ্গীর আলম ও ফরিদ উদ্দিন প্রাথমিক বিদ্যালয় পর্যন্তই গিয়েছেন। তারা হলফনামায় শিক্ষাগত যোগ্যতার কলামে লিখেছেন স্ব-শিক্ষিত।

৩নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী জুয়েল মল্লিক স্নাতক পাস। ২নং ওয়ার্ডের একক প্রার্থী মোহাম্মদ আলী, ৪নং ওয়ার্ডের সামছুর রহমান, আলী আজগর, ৭নং ওয়ার্ডের ফজলুল হক, ৮নং ওয়ার্ডের নিরঞ্জন কুমার দাস ও ৯নং ওয়ার্ডের প্রতেন চন্দ্র এসএসসি এবং ৩নং ওয়ার্ডের বাবুল আখতার, ৫নং ওয়ার্ডের রাজীবুজ্জামান রাজীব ও ৬নং ওয়ার্ডের সুধীর সরকার এইচএসসি পাস।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।