ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

রামগঞ্জে দুই পাটওয়ারীর লড়াই

সাজ্জাদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
রামগঞ্জে দুই পাটওয়ারীর লড়াই আবুল খায়ের পাটোয়ারী ও রোমান হোসেন পাটওয়ারী

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পৌর কমিটির সভাপতি আবুল খায়ের পাটোয়ারী এবং বিএনপি প্রার্থী পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক রোমান হোসেন পাটওয়ারী।

দু’জনেরই নামেতর শেষ অংশে পাটোয়ারী রয়েছে।

আর লড়াইটাও হবে এই দুই পাটওয়ারীর মধ্যে। এরই মধ্যে ভোটের মাঠে তারা বেশ তৎপরতার সঙ্গে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

পাটওয়ারীদের সঙ্গে বিদ্রোহী নেই। একক প্রার্থী হওয়ায় উভয় চিন্তামুক্ত। তবে মামলা-হামলার কারণে বিএনপি’র নেতাকর্মীরা ভোটের মাঠে চাঙ্গা হতে পারছেন। মাঠে আওয়ামী লীগ ফুরফুরে হলেও হতাশ হয়নি বিএনপি; কৌশলে এগিয়ে তারা।

এখানে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ মহসীন। তবে তার কোনো তৎপরতা নেই। তিনি দেখছেন দুই পাটওয়ারীর লড়াই।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখানে ব্যক্তি পাটোয়ারীরা জনপ্রিয় নয়। নৌকা-ধানের শীষ প্রতীকই নেতাকর্মী ও সমর্থকদের কাছে প্রিয়। অপরদিকে সাধারণ ভোটাররা প্রার্থীদের ভালো-মন্দ বিবেচনা করে ভোট দিবেন বলে জানিয়েছেন।

বিএনপি’র নেতাকর্মীরা মনে করেন শান্তিপূর্ণ নির্বাচন হলে আর ভোটার কেন্দ্রে যেতে পারলে ধানের শীষের বিজয় হবে। অন্যদিকে আওয়ামী লীগও মনে করছেন শান্তিপূর্ণ নির্বাচনেই নৌকার প্রার্থী জয়ী হবে।

বিএনপি প্রার্থী রোমান হোসেন পাটওয়ারী বলেন, আমরা শান্তিপূর্ণ ভোট চাই। মেয়র নির্বাচিত হয়ে রামগঞ্জ পৌরসভায় পরিকল্পিতভাবে উন্নয়ন করবো।

আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের পাটোওয়ারী বলেন, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা করে একটি আধুনিক পৌরসভা গড়াই আমার অঙ্গীকার। নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত এবং উন্নয়নে সমৃদ্ধ করতে কাজ করে যাবো।

বিএনপি ও আওয়ামী লীগের দুই পাটওয়ারী ভোটারদের মন জয় করতে নানাভাবে প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছেন। ভোটের লাড়াইয়ে জয়ী হতে দৌঁড়-ঝাপতো আছেই।

তবে ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ ও গণনা শেষে বলা যাবে এ লড়াইয়ে কোনো পাটওয়ারী শেষ হাসি হাসবে।

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।