ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

সাতক্ষীরার দুই পৌরসভায় ১৯ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
সাতক্ষীরার দুই পৌরসভায় ১৯ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

সাতক্ষীরা: সাতক্ষীরার দুটি পৌরসভায় ৪০টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে পুলিশ প্রশাসন ইতোমধ্যে নানাভাবে তদারকি শুরু করেছে।



সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্র জানায়, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে সাতক্ষীরা পৌরসভায় ৩১টি কেন্দ্রে ৭৯ হাজার ৬৩৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন ও কলারোয়া পৌরসভায় ৯টি কেন্দ্রে ১৮ হাজার ৫২৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে সাতক্ষীরা পৌরসভার ৩১টি কেন্দ্রের মধ্যে ১৪টি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ এবং কলারোয় পৌরসভায় ৯টি কেন্দ্রের মধ্যে ৫টিকে গুরুত্বপূর্ণ বা ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার (এসবি) উপপরিদর্শক (এসআই) এনামুল হক বাংলানিউজকে জানান, নির্বাচনে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন- সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। ইতোমধ্যে দুইটি পৌরসভার গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোকে একজন এসআইয়ের নেতৃত্বে পাঁচজন কনস্টেবল ও সাধারণ কেন্দ্রগুলোতে একজন এসআইয়ের নেতৃত্বে চারজন কনস্টেবল নিরাপত্তার দায়িত্ব পালন করবে। প্রতিটি কেন্দ্রে ১৪ জন আনসার সদস্য মোতায়েন করা হবে।

তিনি আরও জানান, সাতক্ষীরা পৌরসভায় চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলারোয়া পৌরসভায় দুইজন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া সাতক্ষীরা পৌরসভায় ৯টি ভ্রাম্যমাণ ও কলারোয়া পৌরসভায় চারটি ভ্রাম্যমাণ টিম কাজ করবে। দুই ভাগে বিভক্ত দুই পৌরসভা এলাকায় একজন করে এএসপির নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করবে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।