ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

বরগুনায় আ.লীগের ৩, বিএনপির ১

সুমন সিকদার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
বরগুনায় আ.লীগের ৩, বিএনপির ১ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরগুনা: বরগুনা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠেছে গোটা নির্বাচনী এলাকা। মেয়র নির্বাচন নিয়ে চলছে তুমুল প্রচার-প্রচারণা।



মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী মূল প্রতিদ্বন্দ্বী হলেও মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের বিদ্রোহী আরো দুই প্রার্থী। ফলে মেয়র প্রার্থীর সমীকরণ দাঁড়িয়েছে আওয়ামী লীগ তিন ও বিএনপি এক।

এতে করে ভোটের হিসাবে কিছুটা সুবিধায় রয়েছে বিএনপি। তবে আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও বিদ্রোহী দুই প্রার্থীর রয়েছে নিজস্ব ভোটব্যাংক।


ভোটারদের সঙ্গে কথা বলে এমনই আভাস মিলেছে। সাধারণ ভোটারদের মতে বড় দুই দলের প্রার্থীদের পাশাপাশি শক্ত অবস্থানে রয়েছেন স্বতন্ত্র দুই প্রার্থী।

বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী  জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ। বিএনপির প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম।
 
স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন আওয়ামী লীগের বিদ্রোহী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র শাহাদাত হোসেন এবং জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র অ্যাড. মো. শাহজাহান।

এছাড়াও রয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মো. আবদুল জলিল ও ন্যাশনাল পিপলস পার্টির মাহবুব আলম মান্নু। তবে তারা আলোচনায় নেই।

ভোটারদের মন জয় করতে দিন-রাত প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চার প্রার্থী। হাটে-মাঠে-ঘাটেও মেয়র প্রার্থীদের সম্ভাবনা নিয়ে চলছে আলোচনা।

এদিকে, আওয়ামী লীগের বিদ্রোহী দুই প্রার্থীর প্রচারণায় দলীয় প্রার্থীর লোকজন বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বরগুনা স্টেডিয়াম সংলগ্ন বাসস্ট্যান্ডে আবদুর রাজ্জাকের চায়ের দোকানে কথা হয় তরুণ ভোটার সাইমুল ইসলাম রাব্বির সঙ্গে। তিনি জানান, এ বছর নৌকার জোয়ার। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সবাই নৌকায় ভোট দেবে।

তার মত উড়িয়ে দিয়ে পাশে থাকা ষাটোর্ধ্ব সোবাহান বলেন,  পৌরসভার উন্নয়নের পেছনে বর্তমান মেয়র শাহাদাত হোসেনের অনেক অবদান রয়েছে। এবারো জনগণ তাকে ভোট দিয়ে বিজয়ী করবে।

তবে পৌর নির্বাচন নিয়ে সবার মধ্যে আলোচনা থাকলেও  অনেকেই পছন্দের প্রার্থীর নাম বলতে নারাজ।

পাশের এক চায়ের দোকানে সাইফুল ইসলাম নামে এক ভোটার বলেন, শাহজাহান মেয়ার ভোট না থাকলে হে ব্যাডা দুই বার ক্যামনে মেয়র হইলো। এইবার তার জয় নিশ্চিত।

তাকে থামিয়ে দিয়ে মো. রানা নামের আরেক ভোটার বলেন, আওয়ামী লীগের তিন জন প্রার্থী থাকায় বিএনপির জয় পাওয়া অনেকটা সহজ হয়ে যাবে।

তবে শেষ হাসি যেই হাসুক, তিনি পৌরবাসীর ভাগ্যন্নোয়নে কাজ করবে এমনটাই প্রত্যাশা সাধারণ মানুষের।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।