ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

প্রার্থিতা ফিরে পেলেন বেতাগীর আলতাফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
প্রার্থিতা ফিরে পেলেন বেতাগীর আলতাফ আলতাফ হোসেন বিশ্বাস

বরগুনা: অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন বেতাগীর বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস। আলতাফ হোসেনের একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনকে তার অনুকূলে প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য নির্দেশ দেন হাইকোর্ট।



সোমবার(২১ ডিসেম্বর) বেতাগীর বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেতে একটি রিট আবেদন করলে হাইকোর্ট ডিভিশনের অবকাশকালীন বেঞ্চের বিচারক সালমা মাসুদ চৌধুরী ও এফ আর এম নাজমুল আহসান মঙ্গলবার(২২ ডিসেম্বর) এ রায় দেন।

আলতাফ হোসেন বিশ্বাসের পক্ষে রিট আবেদন করেন মো. রবিউল আলম ও মো. শাহরিয়ার কবির। রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

এর আগে ৩ ডিসেম্বর আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়ন পেয়ে বেতাগী পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন আলতাফ হোসেন বিশ্বাস। একই দিন বরগুনা-২ আসনের  সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন হেলিকপ্টারে এসে দলীয় প্রধানের স্বাক্ষরিত অপর একটি মনোনয়নপত্র বেতাগী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম গোলাম কবিরের পক্ষে জমা দেন।

পরে রিটার্নিং অফিসার যাচাই বাছাই শেষে আলতাফ হোসেন বিশ্বাসের মনোনয়নপত্র বাতিল করে এবিএম গোলাম কবিরের মনোনয়ন বৈধ ঘোষণা করেন।
আলতাফ হোসেন বিশ্বাস জেলা প্রশাসকের কাছে আপিল করলে জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম তার আপিল আবেদন খারিজ করে দেন। জেলা প্রশাসনের রায়ের বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনে আপিল করলে নির্বাচন কমিশনও তার আপিল আবেদন নাকচ করেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস বাংলানিউজকে বলেন,‘নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে আমি উচ্চ আদালতে রিট করেছিলাম। উচ্চ আদালতের একটি দ্বৈত বেঞ্চের বিচারক আমার প্রার্থিতা ফিরিয়ে দিয়েছেন। এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে আমার কোনো বাধা নেই।
 
বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।