ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

চৌদ্দগ্রামে মেয়র প্রার্থীসহ ২৭৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
চৌদ্দগ্রামে মেয়র প্রার্থীসহ ২৭৫ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রহমানসহ ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ২৫০ জনের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে হামলা, গুলিবর্ষণ, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তার হোসেন পাটোয়ারী ও ব্যবসায়ী ইমাম হোসেন বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলী আদালতে মামলা দু’টি দায়ের করেন।



বাদীপক্ষের আইনজীবী সাব্বির মুকিম বিষয়টি বাংলানিউজকে জানান। মামলার অভিযোগে জানা যায়, সোমবার (২১ ডিসেম্বর) বিকেলে চৌদ্দগ্রাম বাজার এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারীর সমর্থকরা একটি মিছিল বের করলে মিছিলে আওয়ামী লীগ প্রার্থী মিজানুর রহমানের ভাইসহ সমর্থকরা হামলা চালায়।

এ সময় হামলাকারীরা বাদীপক্ষের ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, দু’টি মাইক্রোবাস, পাঁচটি মোটরসাইকেলসহ কয়েকটি দোকানপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে আ’লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারীর কয়েকজন নেতাকর্মী আহত হন।
 
কুমিল্লার ৫ নম্বর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুনতাসির আহমেদ মামলা দু’টি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করার নির্দেশ দেন। মামলার পরবর্তী তারিখ ২৯ ফেব্রুয়ারি’২০১৬ ধার্য করা হয়।

এর আগে সোমবারের ওই সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার পুলিশ ও অপর দুই ব্যক্তি বাদী হয়ে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী ইমাম হোসেন পাটোওয়ারীসহ অজ্ঞাতপরিচয় আরো কিছু সংখ্যক সমর্থকের বিরুদ্ধে থানায় তিনটি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
এএটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।