ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

সারাদেশে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১১৮৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
সারাদেশে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১১৮৪

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে সারাদেশে মোট ১ হাজার ১৮৪টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া এক প্রতিবেদনের ভিত্তিতে এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করেছে প্রতিষ্ঠানটি।


 
নাম প্রকাশে অনিচ্ছুক ইসির দায়িত্বশীল এক উপ সচিব জানিয়েছেন, পৌরসভা নির্বাচনে মোট ভোটকেন্দ্র রয়েছে ৩ হাজার ৪০৩টি। এরমধ্যে ১ হাজার ১৮৪টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ, যা মোট কেন্দ্রের ৩৪ দশমিক ৮ শতাংশ।
 
ইসির তৈরি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা থেকে দেখা গেছে, ঢাকা বিভাগের ৯৯১টি কেন্দ্রের মধ্যে ৩৪৮টি, রংপুর বিভাগের ৩০৪টির মধ্যে ১১৮টি, রাজশাহীর ৮০১টির মধ্যে ২৪৬টি, খুলনার ৪৭১টির মধ্যে ১৯৫টি, সিলেটের ১৮৯টির মধ্যে ৪৫টি, বরিশালের ১৬৭টির কেন্দ্রের মধ্যে ৬৩টি এবং চট্টগ্রামে ৪৮০টি কেন্দ্রের মধ্যে ১৬৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।
 
এসব কেন্দ্রে ২০ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ভোটের দিন মোতায়েন থাকবে। এছাড়া সাধারণ কেন্দ্রে ১৯ জন করে সদস্য মোতায়েন থাকবে। সবমিলিয়ে এ নির্বাচনে ৭০ হাজারের বেশি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য থাকছে।
 
আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৩ পৌরসভায় ভোটগ্রহণ করবে ইসি। এতে মেয়র পদে দলীয় এবং কাউন্সিলর পদে নির্দলীয়ভাবে ভোটগ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ০২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
ইইউডি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।