ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

নির্বাচন

সারিয়াকান্দি পৌর নির্বাচন

পোস্টারে ছেয়েছে পুরো পৌর এলাকা

বেলাল হোসেন ও রফিকুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
পোস্টারে ছেয়েছে পুরো পৌর এলাকা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সারিয়াকান্দি থেকে ফিরে: বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে দাঁড়িয়েছেন ছয়জন প্রার্থী। এর মধ্যে যাচাই-বাছাইয়ের দিন বিএনপি এবং আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী মিলিয়ে তিনজনের মনোনয়ন বাতিল হয়ে যায়।

আওয়ামী লীগ ও স্বতন্ত্র দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।
 
এ সুযোগ কাজে লাগিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী পুরো পৌর এলাকা নৌকা প্রতীকের পোস্টারে ছেয়ে ফেলেন। পাশাপাশি সাধ্য অনুযায়ী নারিকেল গাছ ও মোবাইল ফোন প্রতীকের পোস্টার লাগান স্বতন্ত্র দুই মেয়র পদপ্রার্থী। পোস্টার লাগানোর কাজ বাদ রাখেননি পৌরসভার নারী ও পুরুষ কাউন্সিলর প্রার্থীরাও।

সব মিলিয়ে বিএনপি ও আওয়ামী লীগের দুই বিদ্রোহী মেয়র প্রার্থী পিছিয়ে পড়েন। তারা মনোনয়নপত্র বৈধ করতে বিভিন্ন ধাপ শেষে উচ্চ আদালতে ছুটে যান। এরপর উচ্চ আদালতের আদেশে তাদের মনোনয়ন বৈধ হয়। পরে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হলে তারা পোস্টার তৈরি করেন। নতুন করে নেমে পড়েন পোস্টার লাগানোর কাজে। আর এই ফাঁকে ধানের শীষের পোস্টার অনেকটা ঢাকা পড়ে যায় নৌকার পোস্টার।

নৌকার পোস্টার ধানের শীষের পোস্টারে ঢাকা পড়ে যাওয়ার বিষয়টি আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী আলমগীর শাহী সুমন নিজেই বাংলানিউজকে নিশ্চিত করেন। তিনি বলেন, সব দলই এখানে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার নির্বাচনী হালচাল সম্পর্কে জানতে সরেজমিনে বাংলানিউজের ক্যামেরায় এ দৃশ্যটি উঠে আসে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, এবার নারী কাউন্সিলর পদে আঙ্গুর, কাঁচি, গ্যাসের চুলা, চকলেট, চুড়ি, পুতুল, ফ্রক, ভ্যানিটি ব্যাগ, মৌমাছি, হারমোনিয়াম প্রতীক এবং পুরুষ কাউন্সিলর প্রার্থীরা পাঞ্জাবি, পানির বোতল, ফাইল কেবিনেট, ব্রিজ, ব্ল্যাক বোর্ড, স্ক্র ড্রাইভার, উটপাখি, গাজর, টিউব লাইট, টেবিল ল্যাম্প, ডালিম ও ঢেঁড়শ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আলমগীর শাহী সুমন- নৌকা, বিএনপির দলীয় প্রার্থী বর্তমান মেয়র টিপু সুলতান- ধানের শীষ, স্বতন্ত্র ব্যানারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুর রশীদ ফারাজী- চামচ, আরেক বিদ্রোহী প্রার্থী আব্দুল হামিদ সরদার- জগ, স্বতন্ত্র প্রার্থী খন্দকার মো. খোরশেদ আলম- মোবাইল ফোন ও আরেক স্বতন্ত্র প্রার্থী জালাল উদ্দিন- নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনের লড়াইয়ে নেমেছেন।

এছাড়া সংরক্ষিত ৩টিসহ মোট ১২টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে মোট ১১জন ও পুরুষ কাউন্সিলর পদে মোট ৩২ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারিয়াকান্দি পৌরসভায় মোট ১৩ হাজার ৭৮৬ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৫৪ জন ও নারী ভোটার সংখ্যা ৬ হাজার ৯১৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি। কক্ষের সংখ্যা ৪০টি। অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ১টি। অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৭টি।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
এমবিএইচ/আইএ

**
সেকেন্ডে মন পাল্টায় তাই আও করা যাবে না!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।