ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

তারাব পৌর নির্বাচন

রূপগঞ্জে বিএনপির প্রার্থীর পক্ষে মিছিল-শোডাউন, আটক ১

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
রূপগঞ্জে বিএনপির প্রার্থীর পক্ষে মিছিল-শোডাউন, আটক ১

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌর নির্বাচনে প্রচারণার শেষ সময়ে বিএনপি নেতাকর্মীরা মিছিল ও শোডাউন বের করেছে।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ওই মিছিল-শোডাউন থেকে মোকসেদুর রহমান রানা নামে একজনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে রূপসী এলাকা থেকে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী নাসির উদ্দিন ভুইয়ার (ধানের শীষ) পক্ষে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে মিছিল-শোডাউন বের করা হয়।

মিছিল-শোডাউনে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা এসএম বদরুজ্জামান খসরু, নুরজাহান মাহাবুব, সামসুর রহমান খান বেনু, মোশারফ হোসেন, মাহাবুবুর রহমান, আব্দুল কাইয়ুম, আব্দুল হালিম, মালেক প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মাহফুজুর রহমান বাংলানিউজকে জানান, আচরণবিধি লঙ্ঘন করে বিএনপি সমর্থির প্রার্থীর পক্ষে মিছিল-শোডাউন করে নেতাকর্মীরা। সেখান থেকে মোকসেদুর রহমান রানাকে আটক করা হয়। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে তৈমুর আলম খন্দকার বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীর পক্ষে মিছিল-শোডাউন করা হলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। অথচ বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা ও মিছিলে প্রশাসন বাধা দিয়ে যাচ্ছে। এতেই বোঝা যাচ্ছে যে প্রশাসন নিরপেক্ষ নয়। তারা সরকারি দলের এজেন্ট হিসেবে কাজ করছেন।

রূপগঞ্জে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী মহিলা লীগ সভানেত্রী মিসেস হাসিনা গাজী (নৌকা), বিএনপি সমর্থির ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন ভুইয়া (ধানের শীষ), বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র ) প্রার্থী ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক থেকে বহিষ্কৃত বর্তমান মেয়র শফিকুল ইসলাম চৌধুরী (জগ), ইসলামী আন্দোলনের শিব্বির আহাম্মেদ (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিব (কম্পিউটার)।

তারাব পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৮ হাজার ৮৯৭, পুরুষ ভোটার সংখ্যা ৪১ হাজার ৪২৯, মহিলা ভোটার সংখ্যা ৩৭ হাজার ৪৬৮। এখানে মোট কেন্দ্র ৩৭টি, বুথের সংখ্যা ২২২টি।  

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।