ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

কেন্দ্র দখলের ষড়যন্ত্রের অভিযোগ বিএনপি প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
কেন্দ্র দখলের ষড়যন্ত্রের অভিযোগ বিএনপি প্রার্থীর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙামাটি: রাঙামাটি পৌরসভা নির্বাচনে ২৮টি ভোটকেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্র আওয়ামী লীগের কমী-সমর্থকরা দখল করার অগ্রিম ঘোষণা দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী সাইফুল ইসলাম ভূট্টো।

রোববার (২৭ ডিসেম্বর) বেলা ১১টায় বিএনপির কাঠালতলী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



কেন্দ্র দখলের জন্য আওয়ামী লীগ বিভিন্ন উপজেলা থেকে অপরিচিত লোকজন সংগ্রহ করছে উল্লেখ করে বিএনপির প্রার্থী অভিযোগ করেন, প্রতিদিনই ধানের শীষের পোস্টার ছিড়ে ফেলা, কর্মীদের হুমকি, নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার ঘটনা ঘটেছে।

তিনি বলেন, আপত্তিকর মাইকিংসহ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মীরা জাল ব্যালট ছাপিয়ে, সিল বানিয়ে বল প্রয়োগ করে ভোটবাক্স ভর্তি করবে বলে প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন।

তিনি নির্বাচন কমিশনকে নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে আবারো জয়লাভ করবো। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তা বুঝতে পেরে কেন্দ্র দখলের নীলনকশা করছেন।

সংবাদ সম্মেলনে ভূট্টো আরো বলেন, আমি অনেক অভিযোগ নির্বাচন কমিশনে দিয়েছি। এছাড়া রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করেছি। তারা সুষ্ঠু নির্বাচনের বিষয়ে আশ্বস্ত করেছেন। আমি তাদের ওপর ভরসা রাখছি।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, জেলা বিএনপির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতা কর্নেল(অব.) মনীষ দেওয়ান, সদর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদাৎ মো. সায়েম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।