ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

বগুড়া থেকে বেলাল হোসেন

জয়ের পাল্লা যেদিকে, ভোট যাবে সেদিকে

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
জয়ের পাল্লা যেদিকে, ভোট যাবে সেদিকে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: পেশায় দুইজন আইনজীবী, একজন প্রকৌশলী। এক আইনজীবী বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী এবং অপরজন আওয়ামী লীগের।

এই দুই প্রার্থীর মধ্যে পৌর নির্বাচনের ভোট লড়াই হবে বলে মনে করছেন স্থানীয়রা।

রোববার (২৭ ডিসেম্বর) বগুড়া পৌরসভার নির্বাচনী এলাকা ঘুরে এমন পরিস্থিতির কথাই জানা যায়।

বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, আওয়ামী লীগ সমর্থিত রেজাউল করিম মন্টু ও ইসলামী ঐক্য জোটের প্রার্থী ইঞ্জিনিয়ার শামসুল হক এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থী সম্পর্কে শহরের রেলওয়ে হকার্স মার্কেটের ব্যবসায়ী মাহমুদ আলী বাংলানিউজকে বলেন, ব্যক্তি হিসেবে দু’জনই ভালো মানুষ। ক্ষমতায় গেলে কেমন ভালো থাকেন, সেটাই দেখার বিষয়। দু’জনই আবার দলেরও গুরুত্বপ‍ূর্ণ নেতা। ফলে তাদের কাছে সব সময় যাওয়ায় যায় না। আবার গেলেও অনেক সময় দেখা মেলে না। এরপরও ভোট দিতে হবে। যাকে এই পদের জন্য বেশি যোগ্য মনে হবে, তাকেই ভোট দেবো।

বগুড়ার বর্তমান প্রেক্ষাপটে কাউকে দুর্বল ভাবা যাবে না। এখানে জামায়াত প্রার্থী না থাকলেও জামায়াত সমর্থক ভোটারদের ভোটে ব্যাপক প্রভাব পড়বে বলে জানান স্থানীয় কাপড় ব্যবসায়ী আজগর আলী।

স্থানীয় ভাজিপুর এলাকার দোকানি আব্দুল জলিল বাংলানিউজকে জানান, দিনে আয় করে দিন খেতে হয়। একদিন দোকান না খুললে না খেয়ে থাকতে হয়। তাই ভোট নিয়ে চিন্তা করার সময় তার নেই। ভোটের দিন ভোট কেন্দ্রে যাবেন। সেখানে গিয়ে জয়ের পাল্লা যেদিকে দেখবেন, ভোট সেদিকেই দেবেন।

চা দোকানদার লাল মিয়া জানান, চায়ের কেটলিতে চলে সংসার। তাই সকাল থেকে রাত পর্যন্ত আগুন, পানি ও চা তৈরির জিনিসপত্র নিয়েই থাকতে হয় ব্যস্ত। এরপরও দুই প্রার্থীকে নিয়ে ভাবনার মধ্যে আছেন তিনি। শেষ মুহূর্তের পরিস্থিতি দেখেই সিল মারার ইচ্ছে আছে তার।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এমবিএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।