ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

শেষ সময়ে চলছে ফেসবুকে প্রচারণা

মাসুক হৃদয়, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
শেষ সময়ে চলছে ফেসবুকে প্রচারণা ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া: পৌষের হাড় কাঁপানো শীত উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
 
সোমবার (২৮ ডিসেম্বর) মধ্যরাত থেকে প্রচলিত প্রচার-প্রচারণা শেষ হবে।

কিন্তু এর বাইরে প্রার্থীর কর্মী-সমর্থকরা ফেসবুকেও সমানতালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

গণসংযোগ ও প্রচারণার ছবি ফেসবুকে পোস্ট করার মাধ্যমে ভোট প্রার্থনা করছেন কর্মী সমর্থকরা। আর ফেসবুকের কল্যাণে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে ব্যবহারকারীরা আখাউড়া পৌর নির্বাচনের খবরা খবর সচিত্র দেখতে ও জানতে পারছেন।

ফেসবুক ঘেটে দেখা গেছে, মেয়র প্রার্থীদের মধ্যে ফেসবুকে সক্রিয় আছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র তাকজিল খলিফা কাজল ও বিএনপি মনোনীত প্রার্থী মো. মন্তাজ মিয়া। তাদের নিজস্ব ফেসবুক পেজ ছাড়াও কর্মী-সমর্থকরা নিজ নিজ প্রার্থীর পক্ষে ফেসবুকে প্রচার চালাচ্ছেন। নিয়মিত আপলোড করছেন গণসংযোগের ছবি।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, আখাউড়া পৌর এলাকার তারাগণ গ্রামের বাসিন্দা সৈয়দ আমিনুল ইসলাম সাজির প্রোফাইলে মেয়র প্রার্থী তাকজিল খলিফা কাজলের সমর্থনে গণসংযোগের একাধিক ছবি পোস্ট করা হয়েছে।

জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক মাহাবুব হোসাইনের আইডিতে তাকজিল খলিফা কাজলের সমর্থনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি মাঈনুদ্দিন মঈনের গণসংযোগের ছবি পোস্ট করা হয়েছে। আরেক যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান লেনিনের আইডি থেকেও কাজলের পক্ষে ভোট চাওয়া হয়েছে।

এছাড়া মেয়র প্রার্থী তাকজিল খলিফা কাজলের আইডিতে বিভিন্ন স্থানে গণসংযোগের ছবি আপলোড করা হয়েছে।
 
এক পোস্টে তিনি নিজ নিজ ওয়ার্ডে ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মীসহ কর্মী-সমর্থকদের সর্বোচ্চ শ্রম দিতে আহ্বান জানান। তিনি বলেন, আচরণবিধি মেনে শেষ সময় পর্যন্ত জনগণের কাছে ভোট প্রার্থনা করেন।

এ সময় বিএনপির অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি অনুরোধ জানিয়ে আরো বলা হয়, ২৬ ডিসেম্বর ইজিবাইকের সঙ্গে ধাক্কা লেগে একটি গাড়ির লুকিং গ্লাস ভেঙে গেলে সেটাকে হামলা বলে অপপ্রচার চালায় বিএনপির শীর্ষ মহল।

একইভাবে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মন্তাজ মিয়ার  আইডিতেও গণসংযোগের ছবি নিয়মিত আপলোড করা হচ্ছে।
কেন্দ্রীয় কৃষকদলের নেতা, আখাউড়ার বাসিন্দা নাসির উদ্দিন হাজারীর আইডিতে মন্তাজ মিয়ার সমর্থনে গণসংযোগের একাধিক ছবি পোস্ট করা হয়েছে। আখাউড়া পৌর যুবদলের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন লিটনের আইডি থেকেও গণসংযোগের ছবি নিয়মিত পোস্ট করা হচ্ছে।

জেলা ছাত্রদল নেতা সজিবুর রহমানের আইডি থেকেও গণসংযোগের ছবি পোস্ট করা হয়েছে। এছাড়া এইচ.এম আফজাল নামে এক সমর্থকের আইডি থেকে মন্তাজ মিয়ার পক্ষে ইংরেজিতে বলা হয়, 'A domestic leader who has always thinking about people of Akhaura pourashova. He is very honest man. He is a right justice. He is a very popular & successful leader. So, please everybody help him to will be Mayor at Akhaura pourashova'.

এদিকে ফেসবুক প্রচারণায় থেমে নেই কাউন্সিলর প্রার্থীরাও। এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাজেদুল ইসলাম সাচ্চু তার আইডিতে গণসংযোগের ছবি আপলোড করেছেন। একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জামাল মোহাম্মদের গণসংযোগের ছবি পোস্ট করা হয়েছে লিমন মিয়ার আইডি থেকে।

এছাড়া ছয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী দীপংকর ঘোষের পক্ষে ভোট চাওয়া হয়েছে দুলাল ঘোষের আইডি থেকে।

আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে।

এছাড়া এ পৌরসভায় ৩৯ জন সাধারণ কাউন্সিলর এবং নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভারত সীমান্তবর্তী এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৯৫০ জন। এর মধ্যে ১২ হাজার ৪৫৮ জন নারী এবং ১২ হাজার ৪৯২ জন পুরুষ ভোটার রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনু্ষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।