ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন খোদ ইসি

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন খোদ ইসি

ঢাকা: বুধবারের (৩০ ডিসেম্বর) পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের (ইসি) নিরাপত্তা ব্যবস্থায় ‘মারাত্মক ব্যাঘাত’ সৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। এমন শঙ্কা খোদ সংস্থাটির।

এজন্য অতিরিক্ত পুলিশ ও আনসার নিয়োগ চেয়েছে ইসি।

সম্প্রতি ইসির উপ-সচিব ইসরাইল হোসেন ভিডিপি ও আনসার মহাপরিচালক এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে এ সংক্রান্ত পৃথক চিঠি পাঠিয়েছেন।
 
আনসার ভিডিপির মহাপরিচালককে পাঠানো চিঠিতে বলা হয়েছে, নির্বাচনকে সামনে রেখে মারাত্মক ব্যাঘাত সৃষ্টির আশঙ্কায় ও নিরাপত্তা জোরদারের স্বার্থে ইসি সচিবালয়ে আরও পাঁচজন আনসার নিয়োগের প্রয়োজন। এছাড়া অব্যাহত নিরাপত্তা নিশ্চিতে বর্তমানে নিয়োজিত ১০ জন আনসারের মধ্যে কোনো সদস্যকে বদলি না করার জন্যও বলা হয়েছে চিঠিতে।

এদিকে ডিএমপি কমিশনারের কাছে পাঠানো চিঠিতে, ইসির নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য একজন ইন্সপেক্টরসহ অতিরিক্ত পুলিশ মোতায়েনের ব্যবস্থা নিতে বলা হয়েছে।
 
একই সঙ্গে অগ্নি নির্বাপক ব্যবস্থা নিশ্চিতের জন্য ফায়ার ম্যানসহ দু’টি ইউনিট মোতায়েনের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালককে চিঠি দিয়েছে ইসি। ইউনিট দু’টি মঙ্গলবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে নির্বাচনের ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত নিয়োজিত থাকবে।
 
এদিকে জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের নিরাপত্তা জোরদারের জন্যও সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়েছে।
 
২০১৪ সালে দশম সংসদ নির্বাচনের সময় ইসি সচিবালয়ে হাত বোমা নিক্ষেপ করেছিল দুর্বৃত্তরা। একই সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদসহ অন্য নির্বাচন কমিশনারদের বাসভবনেও বোমা মারা হয়।
 
বুধবার দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে দলীয় এবং কাউন্সিলর পদে নির্দলীয়ভাবে ভোটগ্রহণ করবে ইসি। নির্বাচনে ২০টি দল প্রার্থী দিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।