ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

রাজশাহীর ১৩ পৌরসভায় বিজিবির টহল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
রাজশাহীর ১৩ পৌরসভায় বিজিবির টহল শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

রাজশাহী: বুধবারের (৩০ ডিসেম্বর) পৌর নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর ১৩ পৌরসভায় নামানো হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ইতোমধ্যে নির্বাচনী এলাকায় টহল শুরু করেছে তারা।



বিজিবি রাজশাহী-১’ সহকারী পরিচালক হাছান আলী জানান, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা মোতাবেক রাজশাহীর ১৩ পৌরসভায় রোববার (২৭ ডিসেম্বর) রাত থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে।

তিনি জানান, স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনে নিরাপত্তায় দায়িত্বপালন করবেন বিজিবি সদস্যরা। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে দুই প্লাটুন এবং সাধারণ কেন্দ্রে এক প্লাটুন করে বিজিবি র‌্যাব-পুলিশ দায়িত্ব পালন করবে।

নির্বাচন চলাকালে জেলা প্রশাসনের মনিটারিং ক্যাম্প থেকে নিরাপত্তার সার্বিক বিষয়টি দেখভাল করা হবে। এর বাইরেও বিজিবির আলাদা মনিটরিং ক্যাম্প থাকবে। কোথাও কোনো নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অশঙ্কা দেখা দিলে দ্রুত ব্যবস্থা নেবে বর্ডার গার্ডের স্ট্যান্ডবাই ফোর্স।

আর এ জন্য পর্যাপ্ত সংখ্যক ফোর্স স্ট্যান্ডবাই রাখা হচ্ছে বলে জানান ওই বিজিবির কর্মকর্তা।
 
এদিকে, রাজশাহীর ১৩ পৌরসভার ১৩৮ ভোট কেন্দ্রকে ঘিরে এরই মধ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যার মধ্যে ঝুঁকিপূর্ণ ৩৯ কেন্দ্রকে দেওয়া হচ্ছে বিশেষ গুরুত্ব। প্রতিটি ভোটকেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এ নিয়ে গোয়েন্দা টিম কাজ করছে। গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের চলছে তল্লাশি। সহিংসতা এড়াতে এরই মধ্যে বিভিন্ন এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, সোমবার যাবতীয় নির্বাচনী সামগ্রী উপজেলাগুলোতে পাঠানো হয়েছে। মঙ্গলবার তা কেন্দ্রেগুলোতে চলে যাবে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
এসএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।