ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

রাজবাড়ীর ৩ পৌরসভার ৩৬ কেন্দ্রই অধিক গুরুত্বপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
রাজবাড়ীর ৩ পৌরসভার ৩৬ কেন্দ্রই অধিক গুরুত্বপূর্ণ

রাজবাড়ী: আসন্ন পৌরসভা নির্বাচনে রাজবাড়ী জেলার তিনটি পৌরসভার ৩৬টি ভোটকেন্দ্র রয়েছে যার সবগুলোই অধিক গুরুত্বপূর্ণ।

এসব কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৬৭২ জন কর্মকর্তা।



রাজবাড়ী পৌরসভা রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. সৈয়দা নওশীন পূর্ণীনি জানান, রাজবাড়ী সদর পৌরসভায় ১৮টি, গোয়ালন্দে ৯টি ও পাংশা পৌরসভার ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। আর এসব কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ৩৬ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২১২ জন ও পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন ৪২৪ জন কর্মকর্তা।

তিনটি পৌরসভায় ৭৩ হাজার ৬৯৭ জন ভোটারের জন্য ৩৬টি ভোট কেন্দ্রে ২১২টি ভোটগ্রহণ কক্ষের ব্যবস্থা করা হয়েছে। এসব পৌরসভার মোট ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৩৬ হাজার ৭১৫ জন ও নারী ভোটার ৩৬ হাজার ৯৮২ জন।

রাজবাড়ী পৌরসভা: রাজবাড়ী সদর পৌরসভায় ১৮টি কেন্দ্রে ১১১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।

কেন্দ্রগুলো হলো  কাজী হেদায়েত হোসেন উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশের একাডেমিক ভবন, কাজী হেদায়েত হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবন, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয়ের দোতলা ভবন, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয়ের টিন সেড, বিনোদপুর পৌর প্রাথমিক বিদ্যালয়, রাজবাড়ী শিশু পরিবার বিনোদপুর, রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশের ভবন, রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশের ভবন, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের পূর্ব পাশের ভবন, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের পূর্ব পাশের টিনসেড, পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজবাড়ী পৌরসভার সম্মেলন কক্ষ, রাজবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়, ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শেরে বাংলা উচ্চ বালিকা বিদ্যালয়, বাজার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আর,এস,কে ইনস্টিটিউশন ও রাজবাড়ী সরকারি কলেজ।

সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য এসব ভোট কেন্দ্রে ১৮ জন প্রিজাইডিং অফিসার, ১১১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২২২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

রাজবাড়ী সদর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৮ হাজার ৮১৯ জন। এর মধ্যে পুরুষ ১৯ হাজার ১৪৬ জন ও নারী ভোটার ১৯ হাজার ৬৭৩ জন।

গোয়ালন্দ পৌরসভা: এ পৌরসভায় ভোটগ্রহণ করা হবে ৯টি কেন্দ্রে ৪৩টি কক্ষে।

কেন্দ্রগুলো হলো- গোয়ালন্দ প্রোপার হাইস্কুল, গোয়ালন্দ দাখিল মাদ্রাসা, কুমড়াকান্দি উত্তর উজানচর, গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজ, গোয়ালন্দ আইডিয়াল হাইস্কুল, গোয়ালন্দ জে,এন, সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাজির উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় ও গোয়ালন্দ ইদ্রিসিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

এসব ভোট কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

গোয়ালন্দ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৫৪৮ জন। এদের মধ্যে পুরুষ ৭ হাজার ৩৫৭ জন ও নারী ভোটার ৭ হাজার ১৯১ জন।

পাংশা পৌরসভা: এ পৌরসভায় ৯টি কেন্দ্রে ৫৮টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।

কেন্দ্রগুলো হলো- পাংশা শাজুই সিনিয়র মাদ্রাসা, মৌকুড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাংশা উচ্চ বালিকা বিদ্যালয়, পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয়, ডা. আব্দুল কাদের বালিকা দাখিল মাদ্রাসা, পাংশা পৌরসভা কার্যালয়, মাগুরাডাঙ্গী আ. মাজেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামিয়া আরাবিয়া পাংশা ও মৈশালা দারুল উলুম মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসা।

এসব ভোট কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৫৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

পাংশা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৩০ জন। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ২১২ জন ও নারী ভোটার ১০ হাজার ১১৮ জন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।