ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

আরেক এমপিকে সতর্কতা, শাহজাদপুরে ওসি প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
আরেক এমপিকে সতর্কতা, শাহজাদপুরে ওসি প্রত্যাহার

ঢাকা: এবার দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনে প্রচারণা চালিয়ে আচরণবিধি লঙ্ঘন করায় সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য (এমপি) গাজী ম ম আমজাদ হোসেনকে সতর্ক করলো নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে আরচণবিধি ভঙ্গের ২৬টি অভিযোগ তদন্ত করে প্রতিবেদন পাঠাতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও ১০ পুলিশ সুপারকে (এসপি) নির্দেশ দিয়েছে সংস্থাটি।


 
অন্যদিকে, পক্ষপাতিত্বের অভিযোগে সিরাজগঞ্জের শাজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করতে মহাপুলিশ পরিদর্শককে নির্দেশ দিয়েছে ইসি।
 
ইসি সচিব সিরাজুল ইসলাম জানিয়েছেন, নির্দেশনাগুলো পাঠাতে কমিশন সোমবার (২৮ ডিসেম্বর) সিদ্ধান্ত দিয়েছেন।
 
ইসির উপ-সচিব রকিব উদ্দিন মন্ডল বাংলানিউজকে জানান, পত্রিকায় প্রকাশিত নির্বাচনী অভিযোগের খবরের পরিপ্রেক্ষিতে ২৬টি অভিযোগের তদন্ত করে ২৩ জন রিটার্নিং কর্মকর্তাকে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে। যেসব পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে এর মধ্যে রয়েছে- খোকসা (তিনটি অভিযোগ), হাতিয়া, শৈলকূপা, নরসিংদী, সাভার, সরিষাবাড়ি, চান্দিনা, রামগতি, চৌদ্দগ্রাম, মাদবদী, লালমনিরহাট, গোবিন্দগঞ্জ, নাচোল, কলাপাড়া, রায়পুর, নরসিংদী, শাহজাদপুর, কেশবপুর, মৌলভীবাজার, নাটোর, কলাপাড়া, বরগুনা, বিরামপুর (দু’টি অভিযোগ)।
 
এদিকে শরীয়তপুর, জামপালপুর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, রাজশাহী, ঝিনাইদহ, কুমিল্লা, টাঙ্গাইল, বরগুনা, ফরিদপুর ও জয়পুরহাট পুলিশ সুপারকে হামলার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন পাঠাতে বলেছে ইসি।
 
বুধবার (৩০ ডিসেম্বর) দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ করবে ইসি। এতে বিএনপি, আওয়ামী লীগসহ ২০টি দল প্রার্থী দিয়েছে। এবার প্রথমবারের মতো পৌরসভায় দলীয়ভাবে (মেয়র পদে) নির্বাচন হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
ইইউডি/আইএ

** বাগেরহাটে স্বতন্ত্র মেয়র প্রার্থীর গাড়িতে অগ্নিসংযোগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।