ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

সিলেটের তিন পৌরসভায় নিরাপত্তা বেষ্টনী

নাসির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
সিলেটের তিন পৌরসভায় নিরাপত্তা বেষ্টনী

সিলেট: নির্বাচনকে অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সিলেটের তিন পৌরসভায় থাকবে কঠোর নিরাপত্তা। সে অনুযায়ী, কর্মপরিকল্পনা হাতে নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।



তিন পৌরসভায় পোষাকে-সাদা পোষাকে সহস্রাধিক পুলিশের পাশাপাশি ৬ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব, ৩ শতাধিক আনসার মোতায়েন থাকবে। সে সঙ্গে তিন জন জুডিশিয়াল ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) থেকে প্রতিটি পৌরসভায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, পৌরসভা প্রতি পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করবে দুই প্লাটুন করে বিজিবি। সার্বক্ষণিক বিজিবি’র পাশাপাশি আরও একটি প্লাটুন প্রস্তুত রাখা হবে। এ তিন পৌরসভায় এক প্লাটুন করে র‌্যাব মোতায়েন করা হবে। প্রতি কেন্দ্রে থাকবে পুলিশেরে একটি মোবাইল টিম।

তিনি বলেন, তিনটি পৌরসভায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে। তাছাড়া একজন করে অতিরিক্ত জেলা প্রশাসক পৌর সদরে অবস্থান করে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা বলেন, নির্বাচনে কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে না হয়, সে দিক বিবেচনা করে নিরাপত্তা কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে। নিরাপত্তা পরিকল্পনার মধ্যে প্রতিটি কেন্দ্রে থাকবে একটি করে মোবাইল টিম। থাকবে পুলিশের স্ট্রাইকিং ফোর্স, তল্লাশি টিম, টহল টিম।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এনইউ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।