ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

জামালপুর সদরের ৪২ কেন্দ্রের মধ্যে ২৭ ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
জামালপুর সদরের ৪২ কেন্দ্রের মধ্যে ২৭ ঝুঁকিপূর্ণ

জামালপুর: জামালপুর সদর পৌরসভার ৪২টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। এর মধ্যে আবার আটটি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।



অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলি হচ্ছে পাথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রশিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কম্পপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহেদ আলী হাফিজিয়া মাদ্রাসা, বগাবাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বগাবাইদ বালিকা উচ্চ বিদ্যালয়, দারুল হাদিস এতিম খানা ও জিয়াউর রহমান ডিগ্রি কলেজ।

জামালপুর পৌরসভাটি ১৮৬৯ সালে ৫৩.২৮ বর্গকিলোমিটার এলাকার ১২টি ওয়ার্ড নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। ক শ্রেণির এ পৌরসভায় বর্তমানে মোট ভোটার সংখ্যা ৯৬ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৬ হাজার ৯১৩ জন ও নারী ভোটার ৪৯ হাজার ৪৪৪ জন।

জামালপুর পৌরসভার আসন্ন নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী, ১২টি ওয়ার্ডের সাধারণ আসনে ৯৭ জন কাউন্সিলর এবং ৪টি সংরক্ষিত আসনে ২৩ জন মহিলা কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইতোমধ্যে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। নিয়োগ করা হয়েছে বিপুল সংখ্যক আনসার, পুলিশ, র‌্যাব ও বিজিবি।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।